শিরোনাম
◈ হলমার্ক কেলেঙ্কারির রায় ঘোষণার সময় পালিয়ে গেলেন জামাল উদ্দিন সরকার ◈ ২৯ কৃষি পণ্যের মূল্য নির্ধারণ বাস্তব বিবর্জিত: দোকান মালিক সমিতি ◈ তিন মাসের মধ্যে সালাম মুর্শেদিকে বাড়ি ছাড়তে হবে: হাইকোর্ট  ◈ সরকারের হাত থেকে রক্ষা পেতে জনগণকেই প্রতিরোধ গড়ে তুলতে হবে: বিএনপি ◈ সরকারের ফাঁদে পা দেইনি, দল ছাড়িনি, ভোটেও যাইনি: মেজর হাফিজ ◈ আমার একটাই চাওয়া স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া: স্বাস্থ্যমন্ত্রী ◈ জিম্মি জাহাজ উদ্ধারে অভিযান নয়, আলোচনা চায় মালিকপক্ষ ◈ বিএনপিকে আমরা কেন ভাঙতে যাবো, প্রশ্ন ওবায়দুল কাদেরের  ◈ হলমার্ক মামলায় তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন ◈ ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলা, নিহত ২০

প্রকাশিত : ১৮ আগস্ট, ২০২২, ০৫:৫৩ বিকাল
আপডেট : ১৯ আগস্ট, ২০২২, ০১:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিজেকে ছোট ভাববেন না, সনাতন ধর্মাবলম্বীদের প্রতি প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

সালেহ্ বিপ্লব: শুভ জন্মষ্টমী উপলক্ষে বৃহস্পতিবার জন্মাষ্টমী উদযাপন পরিষদ এবং বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। তিনি গণভবন থেকে ভার্চুয়ালি ঢাকেশ্বরী মন্দির এবং চট্টগ্রাম জে এম সেন হলে আয়োজিত অনুষ্ঠানে যুক্ত হন।
 
প্রধানমন্ত্রী সনাতন ধর্মের সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা কখনো ধর্ম পালন করতে গিয়ে নিজেদের ছোট মনে করবেন না। আপনারা এ দেশের সন্তান, এ দেশের নাগরিক। সমানভাবে নাগরিক অধিকার আপনারা ভোগ করবেন এবং সেই আত্মবিশ্বাস নিয়ে চলবেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সবসময় জাতির পিতার চেতনায় বিশ্বাস করে। এই দেশে সব ধর্মের সমান অধিকার। আমাদের স্লোগান, ধর্ম যার যার উৎসব সবার।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি ব্যতিক্রমধর্মী দেশ। এখানে সবাই সমবেত হয়ে উৎসব উদযাপন করে। আমাদের ঈদের সময় সকলে যেমন একসঙ্গে মিলিত হই, আবার যে কোনো পূজা বা যীশুখৃষ্টের জন্মদিন বা যে কোনো অনুষ্ঠানেই আমরা সবাই সমানভাবে অংশ নেই। 

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যখনই কোনো ঘটনা ঘটে, আমাদের পক্ষ থেকে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়। তবে একটা জিনিস আমি দুঃখের সঙ্গে বলছি, যখন কোনো একটা ঘটনা ঘটল, ঘটনাকে এমনভাবে দেশে-বিদেশে আন্তর্জাতিক পর্যায়ে এমনভাবে প্রচার করা হয় মনে হয় যেন এদেশে হিন্দুদের কোনো অধিকারই নেই। কিন্তু ঘটনার পরে যে অ্যাকশনগুলো নেই, সেই বিষয়টা কিন্তু তুলে ধরা হয় না। প্রচার করা হয় এই দেশে হিন্দুরা বুঝি ভীষণ খারাপ অবস্থায় আছে।

তিনি বলেন, আমরা মানবধর্মেই বিশ্বাস করি। শ্রীকৃষ্ণ কিন্তু তাই চেয়েছিলেন, দুষ্টের দমন শিষ্টের পালন। এটিই ছিল তার লক্ষ্য। তিনিও কিন্তু এই অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করতেন। আমাদের মহানবী (সা.) তেমনি সবসময় সব ধর্মের সমান অধিকারের কথা বলেছেন এবং তিনি তা বিশ্বাস করতেন।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, সাধারণ সম্পাদক অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার এবং মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ বক্তব্য রাখেন। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়