শিরোনাম
◈ বিএনপি যতই আন্দোলন করুক তত্ত্বাবধায়ক আর ফিরবে না: আইনমন্ত্রী ◈ পুলিশের গুলিতে মানুষের মৃত্যু অনাকাঙ্খিত, নিশ্চয়ই সব ঘটনার তদন্ত হবে: বিদায়ী আইজিপি ◈ সুচি ও অর্থনৈতিক উপদেষ্টার ৩ বছর করে কারাদণ্ড ◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে না, সংস্কার আনলে বিবেচনা করবে যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত ◈ রোহিঙ্গাদের নিয়ে বিদ্বেষমূলক প্রচারণা, ফেসবুককে ক্ষতিপূরণ দিতে হবে: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ◈ নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৮ নভেম্বর ◈ ডিম আমদানি নয়, মনিটরিং জোরদার করা হবে: কৃষিমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডের সদস্য হলেন বাংলাদেশের নওশের প্রিন্স ◈ সৈয়দপুরে বিমানের যান্ত্রিক ত্রুটি, ২৫ যাত্রী হোটেলে ◈ যুক্তরাষ্ট্রে পোশাক রপ্তানি সাড়ে ৫৪ শতাংশ বেড়েছে

প্রকাশিত : ১৫ আগস্ট, ২০২২, ০৬:৪৩ সকাল
আপডেট : ১৫ আগস্ট, ২০২২, ১২:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

মারুফ হাসান: আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী। 

জাতীয় শোক দিবস ও ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সোমবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রীবৃন্দরা। তারাও প্রধানমন্ত্রীর সঙ্গে শ্রদ্ধা নিবেদনে অংশগ্রহণ করেন।

এর পর বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গবন্ধু ভবন এলাকা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হলে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘাতকের হাতে নিহত হন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন নেছা, ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, এসবি অফিসার সিদ্দিকুর রহমান, কর্নেল জামিল, সেনাসদস্য সৈয়দ মাহবুবুল হক, প্রায় একই সময়ে ঘাতকরা বঙ্গবন্ধুর ভাগ্নে যুবলীগ নেতা শেখ ফজলুল হক মনির বাসায় হামলা চালিয়ে শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, বঙ্গবন্ধুর ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাতের বাসায় হামলা করে সেরনিয়াবাত ও তার কন্যা বেবী, পুত্র আরিফ সেরনিয়াবাত, নাতি সুকান্ত বাবু, আবদুর রব সেরনিয়াবাতের বড় ভাইয়ের ছেলে সজীব সেরনিয়াবাত এবং এক আত্মীয় বন্টু খান।

  • সর্বশেষ