শিরোনাম
◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ নির্বাচনের মাঝেই ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ মুজিবনগর সরকারের ৪০০ টাকা মাসিক বেতনের কর্মচারি ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৯ আগস্ট, ২০২২, ০৩:০২ দুপুর
আপডেট : ০৯ আগস্ট, ২০২২, ০৩:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘জয়দেবপুর-টঙ্গী ডাবল রেল লাইন হচ্ছে ডিসেম্বরে’

রেলমন্ত্রী

হাসিব খান : ডিসেম্বরের মধ্যেই জয়দেবপুর থেকে টঙ্গী ১২ কিলোমিটার ডাবল রেললাইন চালু করা হবে। এছাড়াও রেলের নিয়োগেরও অনুমোদন দেয়া হয়েছে। রেলের জনবলের ৪৭ হাজারের মধ্যে ২৫ হাজার ঘাটতি রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এ নিয়োগ কার্যকর করা হবে।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে রেলমন্ত্রী  ঢাকা-টঙ্গী সেকশনের ৩য় ও ৪র্থ ডুয়েলগেজ এবং টঙ্গী-জয়দেবপুর সেকশনে ডাবল লাইন নির্মাণ প্রকল্পের অগ্রগতি এবং জয়দেবপুর পর্যন্ত রেলওয়ে স্টেশন সমূহের চলমান উন্নয়নমূলক নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে(জয়দেবপুর রেলওয়ে জংশনে) সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রেলমন্ত্রী মোঃনুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রেলের দুর্ঘটনা এড়াতে নিজেদের সচেতন হতে হবে। রেলগেট দেওয়া হয় মূলত রেলের নিরাপত্তার জন্য। কিন্তু যারা সড়ক করতেছে তাদেরকেও নিরাপদ সড়কের জন্য দায়িত্ব পালন করতে হবে। নিরাপদ রেলের দায়িত্ব আমার,আমাকে ক্রস করতে যেয়ে যদি কেউ দুর্ঘটনার শিকার হয় সেটার দায়িত্ব রেলওয়ে নিবে না। রেলের ওপর গেট দেওয়া রেলের নিরাপত্তার জন্য, আপনার নিরাপত্তার দায়িত্ব আপনার। 

সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বিষয় নিয়ে তিনি বলেন, রেলের ভাড়া বৃদ্ধিতে এখনো কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি,এ বিষয়ে আমরা চিন্তা করছি। পরিদর্শনকালে রেলমন্ত্রী সাথে আরও ছিলেন, এই প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া,জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ইসলামসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।  সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়