শিরোনাম
◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০৮ আগস্ট, ২০২২, ১১:৪২ রাত
আপডেট : ০৮ আগস্ট, ২০২২, ১১:৪৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাতার সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনীর উপহার বিনিময়

ছবি: আইএসপিআর

সালেহ্ বিপ্লব: কাতার সশস্ত্র বাহিনী ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া উপহার দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীকে। ফিরতি শুভেচ্ছায় বাংলাদেশ দিয়েছে ১০টি চিত্রা হরিণ। আইএসপিআর সোমবার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের টারমাকে এক অনাড়ম্বর শুভেচ্ছা উপহার বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশের পক্ষে উপহার গ্রহণ করেন সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ-আল-মামুন। কাতার সশস্ত্র বাহিনীর পক্ষে উপহার গ্রহণ করেন ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আজিজ আল সুলাইতি। উপহার বিনিময় অনুষ্ঠানে উভয় দেশের সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

কাতারের দেওয়া ঘোড়াগুলি একটি বিশেষ বিমানযোগে বিকাল পাঁচটা ত্রিশ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। 

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল-আকীল আল-নাবেত গত ৬ জুন তিনদিনের সফরে বাংলাদেশ আসেন। সে সময় তিনি বাংলাদেশ সেনাবাহিনীর রণ প্রস্তুতি, উন্নত প্রশিক্ষণ, বিশ্ব শান্তিতে ভূমিকা ও সামগ্রিক উচ্চমানের ভূয়সী প্রশংসা করেন। সফরের অংশ হিসেবে তিনি গত ৮ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮২তম দীর্ঘমেয়াদী কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশন সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে প্যারেডে অভিবাদন গ্রহণ করেন। সফর পরবর্তীকালে পারস্পরিক যোগাযোগের মাধ্যমে দু'দেশের সম্পর্কের আরও উন্নতি ঘটে। এই উপহার বিনিময় অনুষ্ঠান তারই প্রতিফলন।

আইএসপিআর জানাচ্ছে, কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সেনাবাহিনীর এই উপহার বিনিময়ের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরো জোরদার হবে যা অন্যান্য পেশাগত ক্ষেত্রে উভয় দেশের ভবিষ্যত যোগাযোগকে আরো নিবিড় ও সুদৃঢ় করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়