শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ০৪:৫৮ দুপুর
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ০৪:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুনমিংয়ে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

সালেহ্ বিপ্লব: চীনের কুনমিং-এর বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালন করা হয়। 

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপ্রতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করা হয়।

আলোচনা সভায় কনসাল জেনারেল বলেন, শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী, তারুণ্যের রোল মডেল। শেখ কামাল মহান যুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ছাত্র সমাজকে সংগঠিত করে যুদ্ধে যাওয়ার জন্য অনুপ্রাণিত করেন। স্বাধীন বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ সংগঠকের ভূমিকা পালন করেন। 

অনুষ্ঠানে শহীদ ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়