শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ০৯:৪৫ রাত
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ০৯:৪৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২,১৭৬ শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্তি করায় প্রধানমন্ত্রীকে সংসদীয় কমিটির অভিনন্দন

মনিরুল ইসলাম: একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির ২৬তম বৈঠকে এই অভিনন্দন জানানো হয়েছে।

বুধবার (০৬ জুলাই) বিকালে কমিটির সভাপতি মো. মোসলেম উদ্দিন এর সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মোঃ মুজিবুল হক, আব্দুল মান্নান, ফখরুল ইমাম এবং আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন। 

জানা যায়, বৈঠকে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন হতে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতির, প্রতিশ্রুতি বাস্তবায়নের অগ্রগতি, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রকল্পসমূহের বর্তমান অবস্থা এবং বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের  (আইএমইডি) বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়। 

এছাড়া শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বুধবার ২,১৭৬ টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্তির প্রজ্ঞাপন জারী করায় কমিটির পক্ষ থেকে  প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রী এবং মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়।

বৈঠকে শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি হিসেবে সংসদ-সদস্যগণকে মনোনয়ন না দেয়ার বিষয়ে হাইকোর্ট কর্তৃক যে রুল জারী করা হয়েছে, সেই রুলের বিরুদ্ধে দায়েরকৃত আপীল দ্রুত নিষ্পত্তি করার পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

কমিটি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ কাজ দ্রুত সম্পন্নসহ নির্মাণধীন শিক্ষা প্রতিষ্ঠানের কাজ তদারকি করার ওপর গুরুত্বারোপ করেন। মন্ত্রণালয়কে এ বিষয়ে মনিটরিং এর কার্যক্রম জোরদার করার জন্য সুপারিশ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়