শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২৪, ০৪:৪২ দুপুর
আপডেট : ২৪ জুন, ২০২৪, ০৩:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক

মাসুদ আলম: [২] তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি করেছে দুদক। রোববার দুপুরে দুদকের সচিব খোরশেদা ইয়াসমীন সেগুনবাগিচায় সংস্থার প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।  

[৩] দুদক জানায়, মতিউরের অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগ তদন্তের সিদ্ধান্ত হয় ৪ জুন। এরপর একজন উপপরিচালককে প্রধান করে যে তিন সদস্যের তদন্ত দল গঠন করা হয়েছে, তারা ইতিমধ্যে কাজ শুরু করেছে।  আগের অভিযোগ পর্যালোচনা করে দেখবে কমিশন। তার সম্পদের বিষয়ে সব কিছুই তদন্ত করে দেখবে কমিশন।

[৪] জানা গেছে, এর আগে মতিউরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চারবার অনুসন্ধান করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতিবারই অনুসন্ধান পর্যায় থেকে শেষ হয়েছে কার্যক্রম। এক ধরনের অলিখিত ‘ক্লিনচিট’ দেওয়া হয়েছে মতিউর রহমানকে। 

[৫] এদিকে ছাগলকাণ্ডে আলোচিত এনবিআরের এ সদস্যকে বর্তমান কর্মস্থল থেকে সরিয়ে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে (আইআরপি) সংযুক্ত করা হয়েছে। রোববারই অর্থ মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

[৬] মতিউর রহমান কিছুদিন ধরে আলোচনায় আছেন তাঁর ছেলের কারণে। কোরবানির ঈদে সাদিক অ্যাগ্রো নামের একটি খামার থেকে তার ছেলে মুশফিকুর রহমান ইফাত ১৫ লাখ টাকায় একটি ছাগল কেনা ছাড়াও ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। সম্পাদনা: ইকবাল খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়