শিরোনাম
◈ যাত্রবাড়ীর সংঘর্ষে গুলিবিদ্ধ একজনের মৃত্যু ◈ নির্ধারিত সময়ে হল ছাড়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ দিলেন ঢাবি ভিসি ◈ ঢাবি উপাচার্যের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক; রাতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ ◈ যাত্রাবাড়িতে পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের সংঘর্ষ, টোল প্লাজায় আগুন ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাতে আবার পুলিশ–শিক্ষার্থী সংঘর্ষ ◈ কোটা আন্দোলনকারীদের কমপ্লিট শাটডাউনে বিএনপির সমর্থন ◈ বিএনপি-জামাতের লাশের রাজনীতিতেই মানুষ নিহত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ আগামীকাল সারাদেশে কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন' ◈ শিক্ষার্থীদের দাবির মুখে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা করলেন রাবি উপাচার্য ◈ সহিংসতার সঙ্গে কোটা আন্দোলনকারীদের সম্পর্ক নেই, সন্ত্রাসীরা সুযোগ নিয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৫ জুন, ২০২৪, ০১:৩১ দুপুর
আপডেট : ১৬ জুন, ২০২৪, ০২:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমরা আক্রান্ত হলে মিয়ানমারকে ছেড়ে দেবো না: ওবায়দুল কাদের 

এম এম লিংকন: [২] মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে সংঘর্ষে মর্টার শেল ও ভারী গোলার বিকট শব্দে কক্সবাজারের প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে প্রভাব প্রসঙ্গে এমন হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদেরও প্রস্তুতি আছে।

[৩] তবে, আগে আক্রমণ করবো না আমরা উল্লেখ করে তিনি বলেন,  দেশটির সঙ্গে আলোচনা করে এ সমস্যা সমাধানের চেষ্টা চলছে।  

[৪] যে কোন সময় সরকারের পরিবর্তন হবে বিএনপির এমন বক্তব্যের প্রসঙ্গে কাদের বলেন,  এককথায় বলব, এটা তাদের দিবাস্বপ্ন। সরকার পরিবর্তন হয় গণ-অভ্যুত্থানে, নাহয় নির্বাচনে মাধ্যমে বলেন তিনি।  

[৫] এ সময় তিনি দেশবাসিকে ঈদের শুভেচ্ছা জানান।

[৬] শনিবার (১৫ জুন) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ হুঁশিয়ারি দেন তিনি। 

[৭] মিয়ানমারের ৫৪টি নৃতাত্ত্বিক গোষ্ঠী রয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাদের নিজেদের মধ্যে বিরোধ রয়েছে। তবে রোহিঙ্গা সমস্যা জেঁকে বসেছে বলেও অভিযোগ তুলেন তিনি। 

[৮] বিশ্ব প্রশংসা করছে তাদের আশ্রয় দেওয়ার জন্য উল্লেখ করে তিনি বলেন, কিন্তু এই রোহিঙ্গাদের জন্য যে সাহায্যের পরিমাণ ছিল, সেটি অনেক কমে গেছে। 

[৯] চলমান বিশ্ব সংকটে আমরা নিজেরাই সংকটে আছি জানিয়ে আওয়ামী লীগের তিনবারের সাধারণ সম্পাদক বলেন, নিজেদের দুশ্চিন্তামুক্ত হওয়ার কারণ নেই। সেখানে ১১-১২ লাখ রোহিঙ্গা বাড়তি চাপ সৃষ্টি করে আছে। আমাদের দরকার রোহিঙ্গা চাপ সরিয়ে নেওয়া। সার্বিকভাবে চেষ্টা করে যাচ্ছি উল্লেখ করেন তিনি। 

[৯] জাতিসংঘ এখন নখদন্তহীন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তাদের কথা ইসরায়েল শোনে না। বড় বড় দেশগুলোও শোনে না। 

[১০] এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীমসহ আরো অনেকেই। সম্পাদনা: কামরুজ্জামান

এমএমএল/কে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়