শিরোনাম
◈ সুইস ব্যাংকের টাকার বিষয়ে তথ্য চেয়েছিল বিএফআইইউ, হাইকোর্টে প্রতিবেদন ◈ সরকারের বিদায়ঘণ্টা বাজছে: ভিপি নুর ◈ ডিএসসিসির ১০ চাকার ময়লার গাড়ি চুরি ◈ মধ্যরাতে ধরা প্রেমিক যুগল, শিকলে বেঁধে নির্যাতন ◈ জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার আজ ঢাকায় আসছেন  ◈ সালমান রুশদিকে ছুরিকাঘাত: হামলাকারীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ  ◈ বঙ্গবন্ধু মহান স্বপ্নদ্রষ্টা রাষ্ট্রনায়ক, বলেছেন বিশ্বনেতারা  ◈ পাবনায় ট্রাক চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত ◈ খুঁটির সঙ্গে বেঁধে মাথায় পচা ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক ◈ বুয়েটে ছাত্রলীগের সাবেক নেতাদের সভা, শিক্ষার্থীদের বিক্ষোভ (ভিডিও)

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০১:১৬ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২২, ০২:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুগ্ম সচিব পদে ৮২ কর্মকর্তার পদোন্নতি

জনপ্রশাসন মন্ত্রণালয়

ডেস্ক রিপোর্ট: জনপ্রশাসনে ৮২ জন কর্মকর্তাকে উপসচিব থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

নিয়ম অনুযায়ী পদোন্নতি দিয়ে দেশে কর্মরত কর্মকর্তাদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। 

পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম সচিবদের এখনো পদায়ন করা হয়নি। তবে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের তাদের যোগদানপত্র ই-মেইলে পাঠাতে হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতির পর যুগ্ম সচিবের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৩২ জনে।

পদোন্নতি তালিকা পর্যালোচনা করে দেখা যায়, ২০তম ব্যাচের ৩৬ জন, ভূতপূর্ব ইকোনমিক ক্যাডারের ২৮ জন, ১৮তম ব্যাচের একজন এবং অন্যান্য ক্যাডারের ১৭ কর্মকর্তা পদোন্নতি দেওয়া হয়েছে। 

এর আগে সর্বশেষ গত বছরের ২৯ অক্টোবর ২০তম ব্যাচের আংশিক পদোন্নতি দেওয়া হয়। এতে ২০তম ব্যাচের ৩৩ জন মুক্তিযোদ্ধার সন্তান, তিনজন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সন্তানসহ ভূতপূর্ব ইকোনমিক ক্যাডারের সব কর্মকর্তাকে পদোন্নতির তালিকা থেকে বাদ দেওয়া হয়। বুধবার বাদ পড়া কর্মকর্তাদের পাশাপাশি আগে বঞ্চিতদের পদোন্নতি দেওয়া হয়েছে।

পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ৭৮ জন বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও অন্যান্য সরকারি দপ্তরে কর্মরত রয়েছেন। আর চারজন বিদেশে বাংলাদেশ দূতাবাস ও হাইকমিশনে কর্মরত রয়েছেন। সূত্র: সমকাল 

  • সর্বশেষ
  • জনপ্রিয়