শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০১:১৬ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২২, ০২:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুগ্ম সচিব পদে ৮২ কর্মকর্তার পদোন্নতি

জনপ্রশাসন মন্ত্রণালয়

ডেস্ক রিপোর্ট: জনপ্রশাসনে ৮২ জন কর্মকর্তাকে উপসচিব থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

নিয়ম অনুযায়ী পদোন্নতি দিয়ে দেশে কর্মরত কর্মকর্তাদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। 

পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম সচিবদের এখনো পদায়ন করা হয়নি। তবে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের তাদের যোগদানপত্র ই-মেইলে পাঠাতে হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতির পর যুগ্ম সচিবের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৩২ জনে।

পদোন্নতি তালিকা পর্যালোচনা করে দেখা যায়, ২০তম ব্যাচের ৩৬ জন, ভূতপূর্ব ইকোনমিক ক্যাডারের ২৮ জন, ১৮তম ব্যাচের একজন এবং অন্যান্য ক্যাডারের ১৭ কর্মকর্তা পদোন্নতি দেওয়া হয়েছে। 

এর আগে সর্বশেষ গত বছরের ২৯ অক্টোবর ২০তম ব্যাচের আংশিক পদোন্নতি দেওয়া হয়। এতে ২০তম ব্যাচের ৩৩ জন মুক্তিযোদ্ধার সন্তান, তিনজন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সন্তানসহ ভূতপূর্ব ইকোনমিক ক্যাডারের সব কর্মকর্তাকে পদোন্নতির তালিকা থেকে বাদ দেওয়া হয়। বুধবার বাদ পড়া কর্মকর্তাদের পাশাপাশি আগে বঞ্চিতদের পদোন্নতি দেওয়া হয়েছে।

পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ৭৮ জন বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও অন্যান্য সরকারি দপ্তরে কর্মরত রয়েছেন। আর চারজন বিদেশে বাংলাদেশ দূতাবাস ও হাইকমিশনে কর্মরত রয়েছেন। সূত্র: সমকাল 

  • সর্বশেষ