শিরোনাম
◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট  ◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ১০:৫০ রাত
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ১০:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি 

মনিরুল ইসলাম: [২] নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করার সুপারিশ করেছে অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি। এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করা হয়।

[৩] রোববার কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়েছে কমিটির  সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপির সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, মো. মাহবুবউল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম, প্রাণ গোপাল দত্ত, অপরাজিতা হক, মো. শাহরিয়া আলম এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশগ্রহণ করেন।

[৪] জানা যায়, বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কার্যক্রম ও কর্মবণ্টন এবং এর অধীন চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা; গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের কার্যক্রম ও কর্মবণ্টন এবং এর অধীন চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়।

[৫] বৈঠকে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করা এবং গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসই করণের লক্ষ্যে হেরিং বোন বন্ডকরণ, বর্ষাকালের পরিবর্তে শীতকালে করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

[৬] বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিদপ্তর কর্তৃক টেন্ডার আহ্বান করার কার্যক্ষমতা ও বিধি রয়েছে কি না তার তথ্য উপাত্ত আগামী এক মাসের মধ্যে কমিটির নিকট উপস্থাপন করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

[৭] বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করা হয় এবং চলমান প্রকল্পগুলো সমাপ্ত না করে নতুন প্রকল্প গ্রহণ না করার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

[৮] এছাড়া ঢাকা ও চট্টগ্রাম শহরের পরিত্যক্ত জমিতে ফ্ল্যাট নির্মাণের ব্যবস্থা গ্রহণ এবং পূর্বাচল ও ঝিলমিল প্রকল্প সরেজমিনে পরিদর্শনের বিষয়ে কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

[৯] গৃহায়ণ গণপূর্ত মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়সহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়