শিরোনাম
◈ ‘করোনা বাড়লেও শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধের পরিকল্পনা নেই’ ◈ গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি-সম্পাদক গ্রেপ্তার ◈ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকাল ৭টায়, হবে ৫টি ◈ ২ হাজার ৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা  ◈ ‘সারাদেশে যে লোডশেডিং চলছে তা খুব বেশি দিন থাকবে না’ ◈ ডিজিটাল বাংলাদেশ গঠন করায় বিদেশিরা বিনিয়োগে আগ্রহী হচ্ছে: প্রধানমন্ত্রী ◈ পচেত্তিনোর বিদায়, পিএসজির নতুন কোচ গালতিয়ে ◈ ঈদে ফিলিস্তিনদের জন্য মসজিদুল আকসা খুলে দিচ্ছে ইসরায়েল ◈ ইয়েমেনের অস্ত্রাগারে বোমা হামলায় নিহত ৬ ◈ প্রভাবশালী ২ ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ, সঙ্কটে বরিস সরকার

প্রকাশিত : ২৮ মে, ২০২২, ০৭:১৩ বিকাল
আপডেট : ২৮ মে, ২০২২, ০৮:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২ জুন পর্যটন মেলা শুরু, প্লেন ভাড়ায় আকর্ষণীয় ডিসকাউন্ট

প্লেন ভাড়ায় আকর্ষণীয় ডিসকাউন্ট

তাপসী রাবেয়া: আগামী ২ জুন থেকে ঢাকায় শুরু হচ্ছে ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা 'ট্রিপ লাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২'। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে শুরু ৩ দিনব্যাপী মেলা শেষ হবে ৪ জুন। শনিবার আয়োজক সংগঠনে বাংলাদেশ মনিটরের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

মেলায় ইউএস-বাংলা এয়ারলাইন্স তার যাত্রীদের প্লেন টিকেট ১০% ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৫% ডিসকাউন্টে বিক্রির ঘোষণা দিয়েছে।

সংবাদ সম্মেলনে মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম বলেন, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বৃহস্পতিবার ২ জুন সকাল ১১টায়  প্রধান অতিথি হিসেবে মেলাটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এবারের মেলায় প্রায় ৫০টি দেশী-বিদেশী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে যার মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সী, অনলাইন ট্রাভেল এজেন্সী, স্বাস্থ্যসেবা প্রদানকারী এবং অন্যান্যরা।

৩দিনব্যাপী পর্যটন মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ভিজিট করা যাবে। প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০ টাকা। প্রবেশ কূপনের ওপরে সমাপনী দিনে একটি ব্যাফেল ড্রর আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লী, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ণ টিকেটসহ আকর্ষণীয় অন্যান্য পুরষ্কার।

ঢাকা ট্রাভেল মার্ট ২০২২ এর টাইটেল স্পন্সর অনলাইন ট্রাভেল এজেন্সী ট্রিপ লাভার, কো-স্পব্দর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ট্রিপ লাভারের মহাব্যবস্থাপক ও হেড অফ অপারেশন্স নিশা তাসনীম শেখ বলেন, আমরা এধরণের ট্রাভেল মার্টের আয়োজনের অংশ হিসেবে থাকতে পেরে গর্বিত। এই ট্রাভেল মার্টের কারনে আজ বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ইউএস-বাংলা এয়ারলাইন্সের মতো এই খাতের সব প্রতিষ্ঠানদের সাথে এক জায়গায় বসতে পারছি।

তিনি বলেন, ২০২১ সালের জানুয়ারি মাসে যখন সারাবিশ্বের সব যোগাযোগ স্থবির হয়ে গিয়েছিল, তখন ট্রিপলাভার যাত্রা শুরু করে। তবে কোভিডের কারনে ট্রাভেল মার্ট অনুষ্ঠিত হয়নি। ২০২০ এবং ২০২১ এ আমরা যেসব দর্শনার্থী ও ভ্রমণপিয়াসীদের মিস করেছি, আমরা চাই তারা মেলায় আসুক।

এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ কামরুল ইসলাম বলেন, একটা সময় (২০২০/২০২১) সারাবিশ্ব যখন স্থবির ছিল। তখন একমাত্র ইউএস-বাংলা এয়ারলাইন্স একমাত্র ঢাকা-গুয়াঞ্জু রুটে ফ্লাইট চালিয়ে বিমানবন্দর সচল রেখেছিল। এমনকি সেসময় অনেকে ভারতের চেন্নাই চিকিৎসার জন্য গিয়ে কোভিডের জন্য আটকে গিয়েছিলেন। তাদের জন্য চাটার্ড এয়ারলাইন্স পরিচালনা করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। সেসময় অনেকের কাছে দেশে ফেরার টাকা ছিল না। আমরা তাদের টাকা ছাড়াই ফিরিয়ে এনেছি, দেশে ফিরে তারা টিকেটের পরিশোধ করেছেন।

কোভিড পরবর্তী সময়েও আমরা বাংলাদেশের এভিয়েশন ও ট্যুরিজম যাতে ঘুরে দাড়াতে পারে সেই চেষ্টা করছি। তারই অংশ হিসেবে আমরা এই মেলার কো-স্পন্সর করছি। আমার আশা মেলার মাধ্যমে এই খাত আবারো ঘুরে দাঁড়াবে।

অনুষ্ঠানে  ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) এম শফিকুল ইসলাম, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (অতিরিক্ত সচিব)- বিক্রয় ও বিপণন মোঃ জাহিদ হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়