শিরোনাম

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৭:২৫ বিকাল
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ১১:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদের দিন সারাদেশে বৃষ্টির আভাস

বৃষ্টির আভাস

মিনহাজুল আবেদীন: আগামী রোববার (১০ জুলাই) সারাদেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। এরই মধ্যে সবাই প্রস্তুতি নিতে শুরু করেছেন। শহর-গ্রাম সর্বত্র বসেছে কোরবানির পশুর হাট।

আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক ছানাউল হক মন্ডল জানিয়েছেন, ঈদের দিন সারা দেশে বৃষ্টিপাত হতে পারে। তবে সেটি খুব বেশি হবে না। অল্প পরিমাণ বৃষ্টি হবে বেশির ভাগ জায়গায়। কিছু কিছু জায়গায় হালকা থেকে ভারী বা মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

ছানাউল হক বলেন, এখন যেহেতু বর্ষা মৌসুম, সেহেতু সারা দেশেই কম-বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভবনা রয়েছে। তবে বৃষ্টিপাতের পরিমাণ খুবই কম থাকবে। দু-একটা জায়গায় হয়তো হালকা থেকে মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, সিলেট, রংপুর ও চট্টগাম বিভাগের দু-এক জায়গায় মাঝারি থেকে ভারী ধরনের বৃষ্টিপাত হতে পারে। আর অন্যান্য জায়গায় বৃষ্টিপাত কম হবে, আবার কোনো কোনো জায়গায় বৃষ্টিপাত হবে না।

ঈদের দিন সারা দেশের তাপমাত্রা কেমন থাকবে এমন প্রশ্নের জবাবে ছানাউল হক বলেন, ‘তাপমাত্রা স্বাভাবিক অবস্থায় থাকবে। বর্তমানের তাপমাত্রা যেরকম আছে, সেরকমই থাকবে। হয়তো দু-একটা জায়গায় সামান্য বাড়তে পারে। সেক্ষেত্রে হয়তো তাপমাত্রা সর্বোচ্চ ৩৪ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে।’  

আবহাওয়াবিদ বলেন, ‘রাজশাহী, খুলনা ও বরিশাল অঞ্চলে তাপমাত্রা একটু বেশি থাকবে।’

তিনি জানান, কালবৈশাখীর মতো ঝড় বা দমকা হাওয়ার সম্ভাবনা নেই ঈদের সময়। ঈদ পর্যন্ত সাগর মোটামুটি স্বাভাবিক থাকবে। ঢাকা পোস্ট 

  • সর্বশেষ