শিরোনাম
◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ০১:০৬ দুপুর
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ০২:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মরুর বুকে বসন্তের সাজে দুবাই

বসন্ত উৎসব ২০২৩

ওবায়দুল হক, আমিরাত থেকে: বাঙালিরা পৃথিবীর যে প্রান্তেই বসবাস করুক না কেন নিজস্ব সংস্কৃতি বুকে ধারণ করে বেড়ায় সর্বত্র। যতই ব্যস্ত সময় কাটুক বা যতই প্রতিকূল পরিবেশ হোক না কেন নিজস্ব সংস্কৃতি পালন করা চাই-ই-চাই। তাই ঋতুরাজ বসন্তের আগমনে, দূর প্রবাসে থেকেও বসন্ত উৎসব পালন করতে ভোলেননি প্রবাসী নারীরা। 

গত ১৮ ফেব্রুয়ারী, ২০২৩ (শনিবার), বাংলাদেশ কন্সুলেটে জেনারেল দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল বি এম জামাল হোসেন এবং তাঁর সহধর্মিনী আবিদা হোসেনের সরকারি বাসভবন বাংলাদেশ হাউজে  আয়োজিত 'বসন্ত উৎসব ২০২৩' এ যেন বইছিলো বসন্তের হাওয়া।

কবিগুরু রবীন্দ্রনাথের ভাষায় বসন্তে ফুলের সমারোহ যেমন দেখার মতো, তেমনি বাসন্তী সাজে সেজেছিল আমিরাতের রমণীরা। পরনে হলুদ শাড়ি, হাতে রঙিন চুড়ি, খোঁপায় ফুল - সব মিলিয়ে এক ভিন্ন আমেজ। 

শুধু সাজ সজ্জায় নয়, নানা খেলা যেমন বল-থ্রো, গোল-টার্গেট, পিলো-পাস, মিউজিক্যাল চেয়ারসহ নানা প্রতিযোগিতার মধ্যে দিয়ে বসন্ত উৎসব উদযাপন করা হয়। এতে বাদ পড়েনি নানা পিঠাপুলি ও মজার খাবার-দাবারও। উপস্থিত অতিথিদের সাথে গান আর কবিতার মাধ্যমে জমে ওঠে গোটা বসন্ত আড্ডা। 

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়