শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ৩১ আগস্ট, ২০২২, ০৩:৫৬ দুপুর
আপডেট : ৩১ আগস্ট, ২০২২, ০৭:৪২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগামীকাল কাঠমুন্ডুতে চিত্রকলা প্রদর্শনী

নমস্তা রেমা

শাহীন খন্দকার: নেপালের কাঠমুন্ডু'র সিদ্ধার্থ আর্ট গ্যালারিতে এগারো দিন ব্যাপি চিত্র শিল্পীদের চিত্র শিল্প প্রদর্শনী হতে যাচ্ছে আগামীকাল (০২-১২ সেপ্টেম্বর) পর্যন্ত। চিত্রকর্মের প্রদর্শনীর আয়োজন করেছে নেপালে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন। আর প্রদর্শনীটির সার্বিক তত্বাবধানে রয়েছেন বিশিষ্ট চিত্রশিল্পী কনকচাঁপা চাকমা। 

দলীয় চিত্রকলা প্রদর্শনীতে অংশ গ্রহন করবেন বাংলাদেশের আদিবাসী কন্যা নমস্তা রেমা। উল্লেখিত চিত্রকর্ম প্রদর্শনীতে বাংলাদেশের গারো সম্প্রদায়ের নমস্তা রেমাসহ মোট ১২ জন চিত্রশিল্পীর চিত্রকর্ম সিদ্ধার্থ আর্ট গ্যালারিতে প্রদর্শিত হবে। ফেসবুক

জানা গেছে, মিসেস নমস্তা ২০১৭ সালে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ফাইন আর্টস এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১৭ সালে জার্মান, ডেনমার্ক ও নরওয়ে অ্যাম্বাসী আয়োজিত আর্ট সপ্তাহেও তার চিত্রকর্ম প্রদর্শিত হয়।

এছাড়াও ২০১৮ সালে শিল্পকলা আয়োজিত আর্ট ক্যাম্প ও পেইন্টিং এক্সবিশন এবং ২০২২ সালে আবু সোবহান ওয়েলফেয়ার ট্রাস্ট আয়োজিত চিত্রকর্ম প্রদর্শিনীসহ বিভিন্ন চিত্রকর্ম প্রদর্শনীতে তিনি অংশ গ্রহন করেছেন। তার চিত্রকর্মগুলো সুধীজনদের ও শিল্প রসিকদের ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। কাঠমুন্ডুর চিত্রকর্ম প্রদর্শনীতে তিনি গারো আদিবাসীদের কৃষ্টিকালচার ও সংস্কৃতির ওপর বিভিন্ন উপাদান তার চিত্রকর্মের মাধ্যমে তুলে ধরবেন গারো আদিবাসিদের সংস্কৃতির যন্ত্রপাতি যেমন রাং, খারাম দামা, জান, জিপসি, আধুরী, আজুরু, কর্তালসহ বিভিন্ন যন্ত্রবাদ্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়