শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২০ জানুয়ারী, ২০২৩, ০৪:৩৪ দুপুর
আপডেট : ২০ জানুয়ারী, ২০২৩, ০৪:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউআরসি'র উদ্যোগে

বাংলাদেশের দৃষ্টিভঙ্গিতে সুস্বাস্থ্যের উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সেমিনার

নিজস্ব প্রতিবেদক : ইউআরসি'র উদ্যোগে বাংলাদেশের দৃষ্টিভঙ্গিতে সুস্বাস্থ্যের উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ জানুয়ারি ঢাকা শেরাটন হোটেলে যুক্তরাস্ট্র ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ইউআরসি'র উদ্যোগে ‌'ইন্টিগ্রেটেড কমিউনিটি ডেভেলপমেন্ট ফর বেটার হেলথ: পার্সপেক্টিভ বাংলাদেশ' শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।  

সেমিনারে বাংলাদেশ সরকারের কর্মকর্তা, আন্তর্জাতিক দাতা সম্প্রদায় ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ফর ডেভেলপমেন্টর (ইউএসএআইডি) প্রতিনিধিবৃন্দ, বাংলাদেশের এনজিও এবং বিশ্ববিদ্যালয় সম্প্রদায়ের প্রতিনিধিদের মধ্যে উচ্চ-মানের স্বাস্থ্যসেবা প্রদানের সর্বোত্তম ব্যবস্থা নিশ্চিত করার বিষয়ে আলোচনা করার একটি সুযোগ তৈরি হয়।

সেমিনারে বিশেষজ্ঞ প্যানেলে আলোচক ছিলেন, প্রফেসর ড. আইনুন নিশাত, প্রাক্তন ভাইস চ্যান্সেলর, ব্র্যাক ইউনিভার্সিটি এবং প্রখ্যাত শিক্ষাবিদ; ইউএসএআইডি মিশন ডিরেক্টর ক্যাথরিন স্টিভেনস এবং  জহির উদ্দিন আহমেদ, সোশ্যাল মার্কেটিং কোম্পানির বোর্ডের পরিচালক। 

আলোচক ছিলেন, রিয়াদ মাহমুদ, কান্ট্রি ডিরেক্টর, ম্যাক্স ফাউন্ডেশন; ডাঃ নাজমুস সাদিক, জনস্বাস্থ্য চিকিৎসক এবং ইউআরসি কারিগরি উপদেষ্টা; ডঃ আবু মুহাম্মদ জাকির হুসাইন, সিইও (সম্মান), সোশ্যাল সেক্টর ম্যানেজমেন্ট ফাউন্ডেশন; মোস্তফা নুরুল ইসলাম রেজা, কৃষি ও পরিবেশ কর্মসূচির প্রধান, RDRS; তোসলিম উদ্দিন খান, ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি); জিন মার্গারিটিস, পোর্টফোলিও ডিরেক্টর, ইউআরসি; মোঃ মুখলেছুর রহমান, উপ-পরিচালক, স্বাস্থ্য সেক্টর, ড্যাম কনফারেন্স মডারেটর, ইউআরসি চিফ অপারেটিং অফিসার মৌরিন শওকেত বলেন "স্বাস্থ্যের মান উন্নত করার জন্য অন্যদের অভিজ্ঞতাই হচ্ছে নতুন চিন্তাভাবনা এবং শেখার চাবিকাঠি।" 

ইউআরসি স্বাস্থ্যসেবা এবং সামাজিক পরিষেবার মান উন্নত করতে বিশ্বব্যাপী অনুন্নত সম্প্রদায়ের সাথে কাজ করে।  ১৯৬৫ সাল থেকে, ইউআরসি সরকার, বেসরকারি খাত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল, রাজ্য এবং স্থানীয় সংস্থাগুলির সাথে কাজের মাধ্যমে প্রযুক্তিগত উৎকর্ষতা এবং উদ্ভাবনের জন্য খ্যাতি অর্জন করেছে। ইউআরসি বিশ্বব্যাপী ৯০ টিরও বেশি দেশে কাজ করেছে।

জেএ/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়