শিরোনাম
◈ সয়াবিনের দাম বাড়ানোর সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপির ◈ কেউ যেন নিরাপত্তাহীনতায় না থাকি, আইনের শাসনে জীবনযাপন করি: ড. ইউনূস ◈ মা, স্ত্রী ও দুই ছেলে নিয়ে ঢাকা ফিরছিলেন রফিক, পথে প্রাণ গেল সবার ◈ স্থায়ী জামিন না পাওয়ায় ক্ষুব্ধ হয়েছি: ড. ইউনূসের আইনজীবী ◈ উপজেলার ভোটে এমপি-মন্ত্রীদের হস্তক্ষেপ না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ : ওবায়দুল কাদের  ◈ শ্রম আইন লঙ্ঘন: ড. ইউনূসসহ ৪ জনের জামিন ২৩ মে পর্যন্ত বৃদ্ধি ◈ ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৬ ◈ ফরিদপুরে বাস-পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত বেড়ে ১৩  ◈ ইরানের হামলার জবাব দেবে ইসরায়েল: সেনাপ্রধান

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ১১:৪৫ দুপুর
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৪:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মূলধারায় জায়গা করে নিয়েছে অনলাইন সংবাদমাধ্যম

গণমাধ্যম ইনিস্টিউট ও ইউনিসেফ

মাজহারুল ইসলাম: কয়েক বছর আগেও অনলাইন সংবাদমাধ্যমের গ্রহণযোগ্যতা নিয়ে এবং অনলাইন সংবাদমাধ্যম মূলধারার সংবাদমাধ্যম হিসেবে ধরা হবে কিনা- এ নিয়ে বিতর্ক ছিলো। কিন্তু বর্তমানে অনলাইন সংবাদমাধ্যমগুলো নিজেদের যোগ্যতায় মূলধারার গণমাধ্যমে জায়গা করে নিয়েছে। 

‘কোভিড-১৯ এর প্রেক্ষাপটে শিশু অধিকার বিষয়ক ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রশিক্ষণ এবং সামাজিক ও আচরণ পরিবর্তনের গুরুত্ব কমিউনিকেশন প্রোগ্রামিং’ এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বৃহস্পতিবার এসব কথা বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. ফারুক আহমেদ। জাতীয় গণমাধ্যম ইনিস্টিউট ও ইউনিসেফ এর যৌথ উদোগ্যে তিন দিনব্যাপী এই কর্মশালা হয়। কর্মশালায় দেশের বিভিন্ন অঞ্চলের ২১জন গণমাধ্যমকর্মী অংশ নেন।

সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের আহ্বান জানিয়ে ফারুক আহমেদ আরো বলেন, এখন আমরা বলতে পারি প্রতিনিয়তই অনলাইন গণমাধ্যমের প্রতি নির্ভরশীলতা তৈরি হচ্ছে। আপনাদের তথ্যই সবার কাছে পৌঁছায়। তাই আপনারা আপনাদের নির্ভরযোগ্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে জনসাধারণের বিশ্বাসের জায়গায় পৌঁছে যাবেন।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম সভাপতির বক্তব্যে বলেন, গণমাধ্যম কর্মীদের দেশ ও জাতির প্রতি অনেক দায় রয়েছে। তাই সব অনলাইন গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে পাশে থাকবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়