শিরোনাম

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২২, ০৭:০৬ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২২, ০৭:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তোয়াব খানকে রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে দাফন 

তোয়াব খান

খালিদ আহমেদ, মহসীন কবির: চিরনিদ্রায় শায়িত হলেন দৈনিক বাংলার সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খান। সোমবার বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে মেয়ে এষা খানের কবরে চিরনিদ্রায় শায়িত হন এই কিংবদন্তী।  

এ সময় দৈনিক বাংলার নির্বাহী সাংবাদিক শরিফুজ্জামান পিন্টু, নিউজবাংলার নির্বাহী সম্পাদক হাসান ইমাম রুবেল, আজকের পত্রিকার নির্বাহী সম্পাদক ও  তোয়াব খানের ভাগ্নে সেলিম খান, তোয়াব খানের ছোট ভাই ওবায়দুল কবীর খানসহ আত্মীয় স্বজনরা উপস্থিত ছিলেন।

সোমবার সকাল সাড়ে দশটায় দৈনিক বাংলার কার্যালয়ে প্রথম জানাজা সম্পন্ন হয়। পরে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হন তিনি। সেখানে রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে তার সহকারী প্রতিরক্ষা সচিব লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ মো. জাহাঙ্গীর আলম এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সহকারী প্রতিরক্ষা সচিব লেফটেন্যান্ট কর্নেল জি এম রাজীব আহমেদ তোয়াব খানের মরদেহের প্রতি শ্রদ্ধা জানান।

আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিনি গণমাধ্যমকে বলেন, তোয়াব খানের মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ নেয়া জাতীয় প্রেস ক্লাবে। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ আসর গুলশান কেন্দ্রীয় জামে মসজিদে তোয়াব খানের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান গত শনিবার দুপুরে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ^াস ত্যাগ করেন। মুক্তিযুদ্ধের অন্যতম শব্দসৈনিক তোয়াব খান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিব ছিলেন। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়