শিরোনাম

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২২, ০১:০২ দুপুর
আপডেট : ০১ অক্টোবর, ২০২২, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিক তোয়াব খান মারা গেছেন, প্রধানমন্ত্রীর শোক

মহসীন কবির: দৈনিক বাংলার সম্পাদক, সাংবাদিক তোয়াব খান মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। শনিবার দুপুরে তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

২০১৬ সালে একুশে পদক পাওয়া তোয়াব খানের সাংবাদিকতা জীবনের হাতেখড়ি ১৯৫৩ সালে সাপ্তাহিক জনতার মাধ্যমে। ১৯৭২ সালের ১৪ জানুয়ারি তিনি দৈনিক বাংলার সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন। ১৯৭৩ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিবের দায়িত্বে ছিলেন। এ ছাড়া, দেশের প্রধান তথ্য কর্মকর্তা ও প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালকের দায়িত্বও পালন করেন। মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দসৈনিকের ভূমিকা পালন করেন তিনি।

দেশ স্বাধীন হওয়ার পর দৈনিক পাকিস্তান থেকে বদলে হওয়া দৈনিক বাংলার প্রথম সম্পাদকও ছিলেন তোয়াব খান। ১৯৫৩ সালে সাংবাদিকতায় আসা এই বর্ষীয়ান সাংবাদিক বাংলাদেশ স্বাধীন হওয়ার পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিব ছিলেন।  তিনি দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক ছিলেন। সময়, যমুনা টিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়