শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৫৩ বিকাল
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘নিরাপদ সড়ক চাই’র মহাসচিব হলেন লিটন এরশাদ

এ্যানি আক্তার : নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর ২০২২-২৩ মেয়াদে মহাসচিব নির্বাচিত হয়েছেন বর্তমান যুগ্ম মহাসচিব হিসেবে দায়িত্বরত লিটন এরশাদ। গত ১৭ সেপ্টেম্বর নিরাপদ সড়ক চাই (নিসচা)’র সভায় প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন তাকে মহাসচিব হিসেবে ঘোষণা দেন।

তিনি দীর্ঘদিন ধরে নিসচার যুগ্ম মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। নিসচার প্রতিষ্ঠাকালীন থেকে জড়িত আছেন এবং এই সংগঠনের একজন প্রতিষ্ঠাতা সদস্য। পেশায় সাংবাদিক হলেও সামাজিক এই আন্দোলনে দীর্ঘ ২৯ বছর নিরবচ্ছিন্ন নিজেকে জড়িত রেখেছেন।

সংগঠনের বিভিন্ন কর্মসূচি বিশেষ করে জাতীয় নিরাপদ সড়ক দিবস ও মহাসমাবেশ এবং প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির একাধিকবার আহবায়কের দায়িত্ব পালন করেন। এ বছরও তিনি ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উদযাপন কমিটিরও আহবায়কের দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর একাধিকবার নির্বাচিত নেতা লিটন এরশাদ। তিনি একাধারে ডিইউজে এবং বিএফইউজের সদস্য।

দীর্ঘ ৩২ বছরের সাংবাদিকতায় তিনি দৈনিক খবর, দৈনিক আজকালের খবর, মানবজমিন, দৈনিক রূপালী, সংবাদচিত্র, ছায়াচিত্র, ছায়াছন্দ, সাপ্তাহিক রোব্বারসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত ছিলেন।

তিনি সড়ক নিরাপত্তা বিষয়ক বেশ কয়েকটি কর্মশালায় অংশ নিয়েছেন। বর্তমানে সড়ক নিরাপত্তার উপর একজন ট্রেইনার। সড়কের উপর বেশকিছু নিবন্ধ ও কলাম প্রকাশিত হয়েছে। সম্পাদনায়: আাল আমিন  

  • সর্বশেষ
  • জনপ্রিয়