শিরোনাম

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ০৪:৪২ দুপুর
আপডেট : ২৭ মে, ২০২২, ০৬:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শনিবার দেশে আসছে গাফ্ফার চৌধুরীর মরদেহ

আবদুল গাফ্ফার চৌধুরী

শিমুল মাহমুদ: [২] বরেণ্য লেখক ও সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ শনিবার দেশে আসবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

[৩] বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে দেশে আসা তার মরদেহ সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

[৪] বিবৃতিতে বলা হয়, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের সার্বিক তত্ত্বাবধানে মরহুমের মরদেহ রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় আগামী ২৮ মে শনিবার বেলা ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট বিজি-২০২ যোগে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

[৫] গার্ড অফ অনার ও সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য ওইদিন বেলা ১-৩টা পর্যন্ত মরদেহ জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণে রাখা হবে। বেলা সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। বেলা ৪টায় শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় প্রেস ক্লাবে নেয়া হবে। বেলা সাড়ে ৪টায় মরদেহ মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশে নেয়া হবে। বিকেল সাড়ে ৫টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে।

[৬] মরহুম আবদুল গাফফার চৌধুরীর অন্ত্যেষ্টিক্রিয়া সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বাংলাদেশ সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার সঙ্গে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় প্রেস ক্লাব সার্বিক সহযোগিতা করছে।

  • সর্বশেষ