শিরোনাম
◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের 

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০২:৩১ দুপুর
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০২:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেলেন ৮ গুণীজন

মনিরুল ইসলাম: ঢাকা ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার- ২০২৩ পেলেন মুনতাসীর মামুন সহ ৮ গুণী লেখক। প্রতিবছরই এই পুরস্কার প্রদান করা হয়। 

এক অনুষ্ঠানের মাধ্যমে  চ্যানেল আইয়ের স্টুডিওতে এবারের  পুরস্কার তুলে দেয়া হয় পুরস্কারপ্রাপ্তদের হাতে। 

এ বছর ঢাকা ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেলেন কবিতায় কবি মুহম্মদ নূরুল হুদা, মুক্তিযুদ্ধে মুনতাসীর মামুন ও জাহিদ নেওয়াজ খান, শিশুসাহিত্যে সুজন বড়–য়া, কথাসাহিত্যে মোজাফফর হোসেন, প্রবন্ধে নূর সাফা জুলহাজ। এ ছাড়াও তরুণ শাখায় কবিতায় খান মুহম্মদ রুমেল ও শিশুসাহিত্যে আসিফ মেহদী। 

পুরস্কার প্রদান অনুষ্ঠানে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ও শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংকের চেয়ারম্যান আবদুল হাই সরকার। সম্মানিত অতিথি ছিলেন কবি কামাল চৌধুরী, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ইমরানুল হক। শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান, বাচসাস সভাপতি কবি রাজু আলীম।

 ভবিষ্যতেও আনন্দ আলোর এই পুরস্কারেরৃ সঙ্গে থাকার প্রতিশ্রুতি দেন ঢাকা ব্যাংকের চেয়ারম্যান আবদুল হাই সরকার।

তিনি বলেন, গুণী সাহিত্যিকদের হাতে পুরস্কার তুলে দিতে পেরে আমরা ধন্য। শিল্প- সাহিত্যই একটি জাতির আসল পরিচয় বহন করে। যে জাতির শিল্প- সাহিত্য যত উন্নত সে জাতি পৃথিবীতে তত উন্নত জাতি সত্তা নিয়ে বিচরন করে।

এমআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়