শিরোনাম
◈ পাকিস্তানের মুশতাক আহমেদ বাংলাদেশের নতুন স্পিন কোচ ◈ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির ◈ ফরিদপুরে সড়ক দুর্ঘটনা, সাত সদস্যের তদন্ত কমিটি গঠন ◈ সরকারের অব্যবস্থাপনার কারণেই সড়ক দুর্ঘটনার মাত্রা বৃদ্ধি পেয়েছে: মির্জা ফখরুল ◈ বাংলাদেশের রাজনীতির অবনতি দুঃখজনক: পিটার হাস ◈ সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ১০ টাকা  ◈ নির্বাচনি ইশতেহারের আলোকে প্রণীত কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের আহবান শিল্পমন্ত্রীর  ◈ প্রচণ্ড গরম থেকেই ঘটতে পারে মানবদেহের নানা রকম স্বাস্থ্য ঝুঁকি ◈ অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি  ◈ ইসরায়েল পাল্টা হামলা করলে কয়েক সেকেন্ডের মধ্যে জবাব দেবে ইরান: উপপররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ১২ জানুয়ারী, ২০২৩, ০৩:৫২ দুপুর
আপডেট : ১২ জানুয়ারী, ২০২৩, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিলামে ৩০০ টাকার বইয়ের মূল্য এক লাখ টাকা

বই

সাহিত্য ডেস্ক: তরুণ কবি ও গীতিকার রাকিবুল এহছান মিনারের লেখা প্রকাশিতব্য পঞ্চম কাব্যগ্রন্থ ‘প্রিয়তমা– তোমাকে যেভাবে চাই’ বইটির প্রথম কপি বুধবার (১১ জানুয়ারি) সন্ধা ৬টার দিকে পাঠকদের সামনে নিলামে উঠানো হয়। 

নিলাম শুরু হওয়ার বিশ মিনিটের মাথায় মাত্র ৩০০ টাকা মূল্যমানের বইটির দাম উঠে যায় বিশ হাজার টাকা। সর্বশেষ দুই ঘন্টায় সে দাম বিশ হাজার ছাড়িয়ে লক্ষ টাকায় গিয়ে দাঁডিয়েছে। 

এ নিলামের প্রথমে আছেন আমেরিকা প্রবাসী হোসনে আরা বেগম। তিনি প্রথম কপি বইটির জন্য এক লক্ষ টাকা ঘোষণা করেছেন। নিলামে এখন পর্যন্ত প্রথম দিকে থাকা নিলামের সর্বোচ্চ তিনটি দামই তিনজন আলাদা ব্যক্তি থেকে এসেছে। 

বইটির প্রথম কপি পাওয়ার জন্য নিলামে বাইশ হাজার টাকা ঘোষণা করে দ্বিতীয় অবস্থানে আছেন সৌদি আরব প্রবাসী নাশিদ আর্টিস্ট ফখরুল এবং একুশ হাজার নয়শত নিরানব্বই টাকা দাম ঘোষণা করে এই তালিকায় তৃতীয় অবস্থানে আছেন আমিনুল ইসলাম নাসির।

নিলাম থেকে প্রাপ্ত অর্থের পুরোটিই মানবিক কাজে ব্যায় করা হবে বলে জানিয়েছেন বইটির লেখক কবি রাকিবুল এহছান মিনার। নিলাম কার্যক্রমটি আজ বৃহস্পতিবার সন্ধা ছয়টা পর্যন্ত চলমান থাকবে।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়