শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ২৬ মার্চ, ২০২৩, ০১:৫৭ দুপুর
আপডেট : ২৬ মার্চ, ২০২৩, ০১:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হজ ফ্লাইট শিডিউল জানতে চেয়ে ধর্ম মন্ত্রণালয়ের চিঠি

জাফর খান: হজ রোববার (২৬ মার্চ) ধর্ম মন্ত্রণালয় থেকে হজযাত্রী পরিবহনের সঙ্গে যুক্ত তিনটি বিমান সংস্থার কাছে এই বিষয়ে  চিঠিও পাঠানো হয়েছে। সংস্থাগুলো হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এরাবিয়ান ও ফ্লাইনাস। চিঠিতে বলা হয়, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হিজরি ১৪৪৪ সনের অনুষ্ঠিতব্য পবিত্র হজ উপলক্ষ্যে চলতি বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রীর  ব্যবস্থাপনা নিশ্চিতের পাশাপাশি মক্কা ও মদিনায় বাড়ি ভাড়াসহ অন্যান্য কার্যাবলি সম্পাদনের জন্য জরুরিভিত্তিতে ফ্লাইট শিডিউল জানা প্রয়োজন। এমতাবস্থায়, জরুরিভিত্তিতে ফ্লাইট শিডিউল ধর্ম মন্ত্রণালয়ের হজ-১ শাখায় পাঠানোর কথা উল্লেখ করা হয়  চিঠিতে।

এ আগে গত ১৯ মার্চ এক সংবাদ সম্মেলনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম জানান, চলতি বছরের হজ ফ্লাইটটি আগামী ২১ মে থেকে শুরু হবে। এই বছর প্রাক-হজ ফ্লাইটে ১৬০টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। শেষ ফ্লাইটটির সময় ধার্য্য করা হয়েছে ২২ জুন। 

শফিউল আজিম আরও জানান, নির্ধারিত সময় ২১ মে রাত পৌনে ৪টায় প্রথম ফ্লাইট বিজি-৩০০১ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করবে। আর ফ্লাইটটি জেদ্দা বিমানবন্দরে স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় অবতরণ করবে।

এদিকে চলতি হজযাত্রী নিবন্ধন কার্য্যক্রম শেষ হবে সোমবার (২৭ মার্চ)। এ বছর হজের খরচ বাড়ায় কয়েক দফা সময় বাড়িয়েও হজযাত্রীদের জন্য কোটা খালি রয়েই যাচ্ছে।

জেকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়