শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০২:৩৯ দুপুর
আপডেট : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৪৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারি ভাবে এবার হজে যাওয়ার খরচ ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা

ব্রিফ করছেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান

আনিস তপন: সরকারি ব্যবস্থাপনায় এবার হজে যাওয়ার খরচ ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করেছে সরকার। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে বুধবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে হজ ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাহী কমিটির সভায় সরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ নির্ধারণ করা হয়।

ধর্ম প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, বেসরকারি হজ প্যাকেজ কত টাকার মধ্যে নির্ধারণ করতে হবে সে বিষয়ে নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণাণমলয়। এর ভিত্তিতে বেসরকারিভাবে হজ প্যাকেজ ঘোষণা করা হবে।

সরকারি হজ প্যাকেজের মধ্য ১ লাখ ৯৭ হাজার ৭৯৭ টাকা খরচ হবে বিমান ভাড়া বাবদ। রিয়ালের মূল্য ২১ টাকা থেকে বেড়ে ৩০ টাকা হওয়ায় হজে যাওয়ার খরচ বেড়েছে বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী।

বাংলাদেশ থেকে এবার ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যেতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১২ হাজার ১৯৮ জন।

বেসরকারি হজ প্যাকেজ বৃহস্পতিবার ঘোষণা করা হবে বলে হাব নেতারা জানিয়েছেন। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়