শিরোনাম

প্রকাশিত : ০৯ নভেম্বর, ২০২২, ১২:৩৫ রাত
আপডেট : ০৯ নভেম্বর, ২০২২, ১২:০২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মক্কায় সামরিক বাহিনীর আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের মক্কা নগরীতে শুরু হয়েছে সামরিক বাহিনীর সদস্যদের জন্য নবম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা। আল-আরাবিয়াহ ও সাবাক

রোববার দেশটির ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতাটি শুরু হয়।

প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ইন্টেলেকচুয়াল ওয়ারফেয়ার সেন্টারের প্রধান ড. মোহাম্মদ আল-ইসা।

এ সময় উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনীর ধর্ম বিষয়ক সাধারণ বিভাগের প্রধান ও প্রতিযোগিতার তত্ত্বাবধায়ক আবদুর রহমান আল-হুসাইনি।

সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সশস্ত্র বাহিনীর ধর্ম বিষয়ক সাধারণ বিভাগ এ প্রতিযোগিতার আয়োজন করে। এসব তথ্য নিশ্চিত করেছে আলআরাবিয়া ও সাবাক নিউজ।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের শুভেচ্ছা জানিয়ে ড. আল-ইসা তার বক্তব্যে বলেন, ‘আমরা মহান আল্লাহর কাছে কৃতজ্ঞ যে এ দেশে রাষ্ট্রীয়ভাবে পবিত্র কুরআনের প্রতি গুরুত্বারোপ করা হয়। কুরআনের শিক্ষা জীবনের সব ক্ষেত্রে অনুসরণ করতে প্রতিযোগিতামূলক নানা পদক্ষেপ নেয়া হয়েছে। এ দেশের বসবাসকারী সবার জন্য পবিত্র কুরআনের তেলাওয়াত, হিফজ, তাফসিরসহ শিক্ষামূলক বিভিন্ন উদ্যেগ রয়েছে।’

আন্তর্জাতিক এ প্রতিযোগিতা গতকাল শুরু হয়ে আগামী ১৯ রবিউল আখের পর্যন্ত চলবে। প্রতিযোগিতায় বিচারকরা ২৭টির বেশি দেশের প্রতিযোগীদের থেকে পবিত্র কুরআন তেলাওয়াত শুনছেন। প্রতিদিন স্থানীয় সময় সকাল ৮টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত প্রতিযোগিতা চলবে। এর মধ্যে পবিত্র কুরআন বিষয়ক বিভিন্ন পর্ব অনুষ্ঠিত হবে।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়