শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ১১ মে, ২০২২, ০৬:৪০ বিকাল
আপডেট : ১১ মে, ২০২২, ০৬:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অনলাইন কুরআন প্রতিযোগিতার নিবন্ধন চলছে

রাশিদ রিয়াজ ; প্রথম অনলাইন কুরআন প্রতিযোগিতার আয়োজন করছে দারুল কুরআন একাডেমি। আগামী জুন মাসে আন্তর্জাতিক এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীরা আগামী ২৬ মে মধ্যরাত পর্যন্ত নিবন্ধন করতে পারবেন। নির্ধারিত সময়সীমার পরে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

আন্তর্জাতিক অনলাইন কুরআন একাডেমি ‘দারুল কুরআন একাডেমি’র ওয়েবসাইটে জানানো হয়েছে, প্রতিযোগিতায় প্রাপ্তবয়স্ক নারী এবং শিশুদের জন্য আলাদা আলাদা বিভাগ থাকবে।

নারীদের বিভাগে তারতিল ও তেলাওয়াত এবং আম পারা (৩০তম পারা) মুখস্ত- এই দুই বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

শিশুদের বিভাগেও থাকবে আরও দুটি বিভাগ। ৫ থেকে ১২ বছর বয়সী মেয়ে শিশুদের নিয়ে কুরআন মুখস্ত প্রতিযোগিতা এবং ৫ থেকে ১০ বছর বয়সী ছেলে ও মেয়ে শিশুদের অংশগ্রহণে পেইন্টিং প্রতিযোগিতা।

প্রাপ্তবয়স্ক নারীদের বিভাগে প্রথম পুরস্কার হিসেবে থাকছে ৩০০ ইউরো, সনদ ও মেডেল (১৮০ ইউরো নগদ এবং কুরআন শিক্ষা অনুদান ১২০ ইউরো)। রানার্স আপ পাবেন ২০০ ইউরো, সাথে সনদপত্র। এরমধ্যে নগদ অর্থ দেয়া হবে ১০০ ইউরো ও কুরআন শিক্ষা অনুদান ১০০ ইউরো।

শিশুদের কুরআন মুখস্ত প্রতিযোগিতায় প্রথম বিজয়ী পাবে দেড়শ ইউরো, সনদ ও মেডেল। রানার্স আপ পাবে ১২০ ইউরো। অন্যদিকে, শিশুদের অংশগ্রহণে পেইন্টিং প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী পাবে কুরআন শিক্ষা অনুদান।

পবিত্র কুরআনের বাণী প্রচার এবং আল্লাহর কিতাবের সেরা তেলাওয়াতকারী ও মুখস্থকারীদের বাছাই করা এবং কুরআন হেফজের প্রতি আগ্রহ বাড়ানোর উদ্দেশে প্রথমবারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করেছে দারুল কুরআন একাডেমি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়