শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ১১ আগস্ট, ২০২২, ০৭:১৭ বিকাল
আপডেট : ১১ আগস্ট, ২০২২, ০৭:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইয়াজদে শোক অনুষ্ঠানে ৫শ বিদেশি পর্যটক

রাশিদ রিয়াজ : ইরানের ইয়াজদ প্রদেশে মহরম মাসের ধর্মীয় অনুষ্ঠানে ৫শ জনের অধিক বিদেশি পর্যটক অংশ নেন। প্রদেশের সাংস্কৃতিক ঐতিহ্য, পর্যটন ও হস্তশিল্পের মহাপরিচালক আহমদ আখুন্দি এই তথ্য জানান।

আখুন্দি বলেন, সাধারণ জনসংযোগ ও তথ্য বিভাগের প্রতিবেদন অনুযায়ী, ‘এই পর্যটকরা ইয়াজদের বিভিন্ন শহরে তিন দিন ধরে ধর্মীয় ও আধ্যাত্মিক সফর হিসেবে মহররম মাসের আচার-অনুষ্ঠানে যোগ দেন।’

তিনি আরও জানান, আচার অনুষ্ঠান এবং বিশেষ শোক অনুষ্ঠানের কারণে প্রতি বছর ইয়াজদ প্রদেশ মহররম এবং সফর মাসে দেশি-বিদেশি অনেক পর্যটকের গন্তব্য হয়ে ওঠে।

আখুন্দি বলেন, ‘অস্ট্রিয়া, রাশিয়া, স্পেন, চীন, লাতিন আমেরিকাসহ বিশ্বের ১৫টি দেশ থেকে আসা বিদেশি পর্যটকরা তাকায়া ও হোসেইনিয়াহতে উপস্থিত হয়ে ইয়াজদের জনগণের শোক ও রীতিনীতি সম্পর্কে ঘনিষ্ঠভাবে অবহিত হন।’  সূত্র: মেহর নিউজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়