শিরোনাম
◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি ◈ ওবায়দুল কাদেরের হৃদয় দুর্বল, তাই বেশি অবান্তর কথা বলেন: রিজভী ◈ মধ্যপ্রাচ্যের পরিস্থিতি বিবেচনায় প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী ◈ বাংলাদেশ সংকট থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেছে: অর্থমন্ত্রী

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২২, ০৫:২৮ বিকাল
আপডেট : ১৪ জুলাই, ২০২২, ০৫:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হজের ফিরতি ফ্লাইট শুরু, চলবে ৪ আগস্ট পর্যন্ত

মনজুর এ আজিজ: পবিত্র হজ কার্যক্রম শেষে বৃহস্পতিবার থেকে দেশে ফেরা শুরু করেছেন বাংলাদেশের হাজীরা। রাত দশটায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসবেন তারা। এ ছাড়া ফিরতি হজ্বযাত্রী পরিবহনে পৃথক ফ্লাইট পরিচালনা করছে সৌদি এয়ারলাইন্স ও নাস এয়ার।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ বছর বাংলাদেশ থেকে ৬০ হাজার ১৩৯ জন পবিত্র হজ্ব পালনের জন্য সৌদি আরব গেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৮৭টি ফ্লাইটে ৩০ হাজার ৩৬১ জন, সৌদি এয়ারলাইন্সের ৬৩টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৪ জন ও নাস এয়ারের ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন সেখানে গেছেন। তিনটি এয়ারলাইন্সের মোট ফ্লাইটের সংখ্যা ১৬৪টি। 

তিনি জানান, হজ্বের ফিরতি ফ্লাইট বৃহস্পতিবার থেকে শুরু হয়ে চলবে ৪ আগস্ট পর্যন্ত। 

উল্লেখ্য, গত ৯ জুলাই সৌদি আরবে ঈদুল আজহা অনুষ্ঠিত হয়েছে। এর মাধ্যমে হজ্বের আনুষ্ঠানিকতা শেষ হয়। এবার হজ্বে গিয়ে সৌদি আরবে মারা গেছেন ১৫ জন হজ্বযাত্রী। তাদের মধ্যে পুরুষ ১০ ও নারী পাঁচজন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়