শিরোনাম
◈ ভারত- বাংলাদেশের সম্পর্কের শেকড় অনেক গভীরে:কোলকাতায় নৌপরিবহন প্রতিমন্ত্রী ◈ বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ ১৫৭ বিদেশি বন্দিকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে হাইকোর্টের নির্দেশ ◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০৭:৫০ বিকাল
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০৭:৫০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৬০০ কর্মী ছাঁটাই করবে কানাডার সংবাদমাধ্যম

ববি বিশ্বাস: [২] সোমবার অর্থনৈতিক সংকটের কারণে এই ঘোষণা দিয়েছে কানাডার সরকারি সংবাদমাধ্যম সিবিসি। সূত্র: এএফপি

[৩] প্রতিবেদনে বলা হয়, টিভি বিজ্ঞাপন থেকে আয় হ্রাস ও ডিজিটাল সংবাদমাধ্যমে প্রতিযোগিতার কারণে আর্থিক চ্যালেঞ্জের মুখোমুখি পড়েছে সিবিসি। 

[৪] সিবিসির বক্তব্য অনুযায়ী, প্রথম দফার কর্মী ছাঁটাই শিগগিরই শুরু হবে। তবে অধিকাংশকে আগামী ১২ মাসের মধ্যে ছাঁটাই করা হবে।

[৫] সিবিসির ইংরেজি ভাষার নেটওয়ার্ক থেকে ২৫০ জন, ফরাসি ভাষার রেডিও কানাডা থেকে ২৫০ জন, টেকনিশিয়ান ও অন্যান্য সহায়তাকর্মী থেকে ১০০ জনসহ মোট ৬০০ জনকে ছাঁটাই করা হবে।

[৬] এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট ও সিইও ক্যাথরিন টেইট এক বিবৃতিতে বলেন, কানাডার মিডিয়া জগৎ যে চ্যালেঞ্জের মুখে পড়ছে তা থেকে সিবিসি বা রেডিও-কানাডা মুক্ত নয়। 

[৭] রেডিও কানাডার শ্রমিক ইউনিয়ন কানাডার সরকারি সংবাদমাধ্যমের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে। তারা বলে, মানুষের তথ্য অধিকারের ক্ষেত্রে দিনটি একটি ‘কালো দিন’ হয়ে থাকবে। সম্পাদনা: ইকবাল খান


বিবি/আইকে/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়