শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০৭:৫০ বিকাল
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০৭:৫০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৬০০ কর্মী ছাঁটাই করবে কানাডার সংবাদমাধ্যম

ববি বিশ্বাস: [২] সোমবার অর্থনৈতিক সংকটের কারণে এই ঘোষণা দিয়েছে কানাডার সরকারি সংবাদমাধ্যম সিবিসি। সূত্র: এএফপি

[৩] প্রতিবেদনে বলা হয়, টিভি বিজ্ঞাপন থেকে আয় হ্রাস ও ডিজিটাল সংবাদমাধ্যমে প্রতিযোগিতার কারণে আর্থিক চ্যালেঞ্জের মুখোমুখি পড়েছে সিবিসি। 

[৪] সিবিসির বক্তব্য অনুযায়ী, প্রথম দফার কর্মী ছাঁটাই শিগগিরই শুরু হবে। তবে অধিকাংশকে আগামী ১২ মাসের মধ্যে ছাঁটাই করা হবে।

[৫] সিবিসির ইংরেজি ভাষার নেটওয়ার্ক থেকে ২৫০ জন, ফরাসি ভাষার রেডিও কানাডা থেকে ২৫০ জন, টেকনিশিয়ান ও অন্যান্য সহায়তাকর্মী থেকে ১০০ জনসহ মোট ৬০০ জনকে ছাঁটাই করা হবে।

[৬] এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট ও সিইও ক্যাথরিন টেইট এক বিবৃতিতে বলেন, কানাডার মিডিয়া জগৎ যে চ্যালেঞ্জের মুখে পড়ছে তা থেকে সিবিসি বা রেডিও-কানাডা মুক্ত নয়। 

[৭] রেডিও কানাডার শ্রমিক ইউনিয়ন কানাডার সরকারি সংবাদমাধ্যমের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে। তারা বলে, মানুষের তথ্য অধিকারের ক্ষেত্রে দিনটি একটি ‘কালো দিন’ হয়ে থাকবে। সম্পাদনা: ইকবাল খান


বিবি/আইকে/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়