শিরোনাম
◈ অবশেষে মার্কিন সিনেটে সাড়ে ৯ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ পাস ◈ কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ ◈ ইউক্রেনকে এবার ব্রিটেননের ৬১৭ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা ◈ থাইল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে ৩৩ জনের মৃত্যু ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ ◈ প্রথম ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন ◈ প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাত চেয়ারম্যানসহ ২৬ জন নির্বাচিত ◈ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২৩, ০৫:৫৯ বিকাল
আপডেট : ৩১ মার্চ, ২০২৩, ০৫:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফের সিরিয়ার আকাশসীমায় ইসরায়েলের বিমান হামলা

মিহিমা আফরোজ: সিরিয়ার রাজধানী দামেস্কের প্বার্শবর্তী অঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলার জন্য ইসরাইলকে দায়ী করেছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, শুক্রবার আনুমানিক ১২ টা ১৭ মিনিটে দামেস্কের গ্রামাঞ্চলকে লক্ষ্য করে তারা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে এই হামলায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আরটি, সানা

প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ক্ষেপণাস্ত্রগুলি গোলান মালভূমির দিক থেকে এসেছে। সিরিয়ার এই অঞ্চলটি ১৯৬৭ সালে ছয় দিনের যুদ্ধের পর থেকে ইসরায়েলের দখলে রয়েছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। এছাড়াও ইতোমধ্যে বেশ কিছু ক্ষেপণাস্ত্রকে ভূপাতিত করতে সক্ষম হয়েছে সিরিয়ার প্রতিরক্ষাবাহিনী।  

সিরিয়ার কর্তৃপক্ষ ইসরায়েলি অভিযানের বিরুদ্ধে কঠোর নিন্দা জানিয়েছে এবং বলেছে, তারা দেশের সার্বভৌমত্ব এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে। তবে এই ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এখনও কোন মন্তব্য করেনি।

গত বৃহস্পতিবার, দামেস্কের দক্ষিণাঞ্চলে একটি বিমান হামলায় দুই সিরীয় সেনা আহত হয়েছে বলে জানা গেছে। ইসরায়েলের চিরপ্রতিদ্বন্দ্বী ইরানের উপস্থিতি হ্রাস করার লক্ষ্যে ২০১১ সালে প্রতিবেশী দেশটিতে গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে বারবার সিরিয়ার ভূখণ্ডে তারা হামলা চালিয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়