শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২৩, ০৪:১৫ দুপুর
আপডেট : ৩১ মার্চ, ২০২৩, ০৮:১০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গ্রেপ্তার হতে পারেন ট্রাম্প 

ট্রাম্প 

সাজ্জাদুল ইসলাম: একজন পর্ণ তারকাকে গোপনে অর্থ দেয়ার অভিযোগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার হতে পারেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ঠিক আগে এ অর্থ লেনদেন হয়েছিল। তবে ট্রাম্পের মামলার বিস্তারিত এখনো প্রকাশ করা হয়নি। বিবিসি

একজন গ্রান্ড জুরি ট্রাম্পকে অভিযুক্ত করার পক্ষে মত প্রকাশ করেছেন। ট্রাম্প তার কথিত কেলেংকারির বিষয়ে পর্ণ তারকা স্টর্মি ডেনিয়েলস্এর মুখবন্ধ করতে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার প্রদান করেন। বিষয়টি তদন্তের পর গ্রান্ড জুরি এ সিদ্ধান্ত নেন। ট্রাম্প(৭৬) অবশ্য অন্যায় কিছু করার কথা অস্বীকার করেছেন। তিনি হলেন প্রথম কোন ক্ষমতাসীন বা সাবেক প্রেসিডেন্ট যার ফৌজদারি অভিযোগ আনা হলো।

মানহাটান জেলা এটর্নি আলভিন ব্রাগের দপ্তর ট্রাম্পের আইনজীবীর সঙ্গে যোগাযোগ এবং অনির্দিষ্ট অভিযোগে সাবেক প্রেসিডেন্টের আত্মসমর্পনের বিষয় সমন্বয় করার কথা নিশ্চিত করেছেন। ব্রাগের দপ্তর এ অভিযোগ তদন্ত করছে। 

ট্রাম্প ফ্লোরিডায় বসবাস করছেন। তিনি আগামী সোমবার বিমান যোগে নিউইয়র্ক যাবেন বলে ধারণা করা হচ্ছে। পরের দিন মঙ্গলবার তাকে আদালত অভিযুক্ত করতে পারে। ঘটনার সঙ্গে সুপরিচিত দু’টি সূত্র বিবিসির যুক্তরাষ্ট্রের অংশিদার সিবিএসকে জানায় যে, আদালতে শুণানীর সময় তাকে অভিযোগ পড়ে শুনানো হবে। এ শুনানী ১০-১৫ মিনিট স্থায়ী হতে পারে। যুক্তরাষ্ট্রের যে গোয়েন্দা সংস্থা সাবেক প্রেসিডেন্টের নিরাপত্তা দেয় তারাই তার আদালাতে উপস্থিতির সময়ের নিরাপত্তা প্রদান করবে।

২০১৬ সালে পর্ণ তারকা স্টর্মি ডেনিয়েলস বিভিন্ন মিডিয়ার সাথে যোগাযোগ করে ট্রাম্পের সঙ্গে তার অনৈতিক সর্ম্পকের বিবরণ দিতে চান। ট্রাম্প তার স্ত্রী মেলানিয়াকে বিয়ের এক বছর আগে ২০০৬ সালে তার সঙ্গে ট্রাম্পের এ সংযোগ হয়। ট্রাম্পে টিম এ বিষটি টের পায় এবং তার আইনজীবী মাইকেল কোহেন মিস ডেনিয়েলসএর মুখবন্ধ রাখতে ১ লাখ ৩০ হাজার ডলার প্রদান করেন। এটি করা অবৈধ নয় কিন্তু ট্রাম্প তার আইনজীবীকে এ অর্থ প্রদান করাকে আইনি ফি পরিশোধ হিসেবে রেকর্ড করা হয়।

কৌসুলিরা বলছেন, ট্রাম্প তার লেনদেন রেকর্ডে এ অর্থ দানের বিষয় মিথ্যার আশ্রয় নিয়েছেন তা একটি অপকর্ম যা নিউইয়র্কে একটি ফৌজদারি অপরাধ। কৌসুলিরা সম্ভবত একে নির্বাচনী আইন লংঘন বলে অভিযোগ করতে পারেন। কারণ তিনি ডেনিয়েলসকে অর্থ দিয়েছিলেন এ উদ্দেশ্যে যে ওই পর্ণ তারকার সঙ্গে ট্রাম্পের ঘটনা যাতে ভোটাররা  জানতে না পারে।

রেকর্ড জালিয়াতির মধ্যে ঘটনা ধামাচাপা দেয়া একটি অপরাধ যা আরো মারাত্মক অভিযোগ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়