শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০৬:০০ বিকাল
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আবারও ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি

ইমরান খান

শাহেদ চৌধুরী: বিচারককে হুমকির অভিযোগে ইসলামাবাদের একটি আদালত বুধবার তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ও সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এই পরোয়ানা জারি করে তাকে ১৮ এপ্রিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন। নির্দেশ দেন বিচারক মালিক আমান। তার আগে শুনানি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন ইমরান খান। আদালত তা খারিজ করে দেয়। ডন

গত ২৪ মার্চের শুনানিতে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানাকে পিটিআইয়ের অনুরোধে জামিনযোগ্য করেছিল আদালত। কিন্তু বুধবারের এই শুনানিতে ইমরান খানের আইনজীবীরা নিরাপত্তা প্রশ্নে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা বহাল রাখার অনুরোধ করেছিলেন। আদালতে ইমরান খানের প্রতিনিধিত্ব করেন উপদেষ্টা ফয়সাল চৌধুরী। 

পিটিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, ইমরান খানের জীবনের ওপর হুমকি থাকা সত্ত্বেও তার নিরাপত্তা ব্যবস্থাও প্রত্যাহার করেছে আদালত। জিওটিভি

সরকার পক্ষের আইনজীবী রাজা রিজওয়ান আব্বাসী আদালতকে বলেন, যেহেতু ইমরান খান আদালতে উপস্থিত নন, সেহেতু তার জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানাকে জামিন অযোগ্য করা হোক। এছাড়া শুনানি থেকে অব্যাহতি চেয়ে যে আবেদন করা হয়েছিল তাতে ইমরান খানের কোনো স্বাক্ষরও ছিল না। 

গত বছরের ২০ আগস্ট ইসলামাবাদের ফাতিমা জিন্নাহ পার্কে সমাবেশ করেন পিটিআই চেয়ারম্যান ইমরান। সমাবেশে তিনি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেবা চৌধুরী ও পুলিশের একাধিক জ্যেষ্ঠ কর্মকর্তাকে হুমকি দেন। এরপরই ইমরান খানের বিরুদ্ধে মামলা হয়।

বর্তমানে ইমরানের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান।

এসসি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়