শিরোনাম
◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৩০ রাত
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভূমধ্যসাগরে মর্মান্তিক নৌ-দুর্ঘটনা, গর্ভবতী নারী ও শিশুসহ ৮ জন নিহত

ভূমধ্যসাগরে মর্মান্তিক নৌ-দুর্ঘটনা, গর্ভবতী নারী ও শিশুসহ ৮ জন নিহত - ছবি : আলজাজিরা

আন্তর্জাতিক ডেস্ক: ভূমধ্যসাগরে নৌ-দুর্ঘটনায় একজন গর্ভবতী নারী ও ৪ বছরের একটি শিশুসহ অন্তত আটজন নিহত হয়েছেন। ইতালির সংবাদমাধ্যমগুলো বলছে, এছাড়া দুর্ঘটনা কবলিত ওই বোটটি থেকে অন্তত ৪৬ জন অভিবাসীকে জীবিত উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ডের সদস্যরা।

শুক্রবার আলজাজিরা জানায়, মৃতদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ। স্থানীয় সময় শুক্রবার ভোরে ল্যাম্পেডুসা দ্বীপের কাছ থেকে তাদের উদ্ধার করা হয় বলে এএফপিকে জানিয়েছেন সেখানকার মেয়র ফিলিপ্পো মানিনো।

সূত্র জানায়, বোটটি উত্তর আফ্রিকা থেকে কয়েক ডজন লোককে বহন করে ইউরোপে প্রবেশ করছিল। তবে আরোহীদের বিস্তারিত পরিচয় ইতালির কোনো পত্রিকা এখন পর্যন্ত স্পষ্ট করে কিছু জানায়নি।

প্রতিবছরই বেশ সংখ্যক লোক উত্তর আফ্রিকা থেকে ইউরোপীয় ইউনিয়নে পাড়ি দেয়ার জন্য সমুদ্রপথে এরকম নৌযাত্রার ঝুঁকি নিয়ে থাকে। নৌকাগুলো বেশিরভাগ সময় ওভারলোড নিয়ে অনিরাপদে রওনা হয়। যাত্রীদের বেশিরভাগ ইতালি কিংবা মাল্টাতে জীবন কাটাতে ভূমধ্যসাগর পাড়ি দেয়। উদ্দেশ্য- একটু উন্নত ও স্বস্তির জীবন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়