শিরোনাম
◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা ◈ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০২:০৮ দুপুর
আপডেট : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০২:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মসজিদের পর পাকিস্তানের থানায় হামলা, সংঘর্ষ

পাকিস্তান

ইমরুল শাহেদ: পাকিস্তানে পেশোয়ারের মসজিদে আত্মঘাতী হামলার রেশ কাটতে না কাটতেই আরও একটি হামলার ঘটনা সামনে এল। উগ্রপন্থীদের নজরে ছিল থানা। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালি জেলার একটি থানায় সন্ত্রাসী হামলা চালায়। জেলা পুলিশ কর্মকর্তা মোহাম্মদ নাবিদ বলেছেন, আধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে ১৫ থেকে ২০ সন্ত্রাসী মিয়ানওয়ালি থানায় হামলা চালায়। কিন্তু পুলিশ সেটা নস্যাৎ করে দিয়েছে। জিওটিভি

তিনি বলেন, কয়েকজন সন্ত্রাসী আহত হয়েছে। তারা আহত অবস্থায়ই সেখান থেকে পালিয়ে যায়। সন্তাসীদের হামলায় কোনো পুলিশ কর্মকর্তা আহত হননি। ঘটনাস্থলের পুরো এলাকাই পুলিশ ঘেরাও করে রেখেছে এবং তল্লাশি অভিযান চালানো শুরু হয়েছে। 

এসব হামলার কারণে পাঞ্জাব, মুলতান ও সারগোদার নিরাপত্তা ব্যবস্থা আরো কঠোর করা হয়েছে। শহরে প্রবেশ ও নির্গমনের মুখে নিরাপত্তা বাড়ানো হয়েছে। প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এই হামলা নস্যাৎ করে দিতে পারায় পুলিশের প্রশংসা করেছেন।

তিনি বলেন, পুলিশ এবং কাউন্টার-টেররিজম বিভাগকে সন্ত্রাস মোকাবিলায় আরো আধুনিক অস্ত্রে সজ্জিত করা হবে।
মসজিদ হামলার পরেই পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ মঙ্গলবার পার্লামেন্টে বলেছেন, জার্ব-ই-আজবের মতো সারদেশে সন্ত্রাস বিরোধী অভিযান চালানোর জন্য জনগণের মতামত দরকার। 

মঙ্গলবার রাতে থানায় হামলার এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।

সম্প্রতি এক রিপোর্টে বলা হয়েছে, আফগানিস্তানে তালিবান শাসন কায়েম হওয়ার পর থেকেই অতি সক্রিয় হয়ে উঠেছে বিভিন্ন জেহাদি সংগঠনগুলি। বিশেষ করে পাকিস্তানে একাধিক হামলা চালিয়েছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। বারবার আলোচনায় বসেও সুরাহা করতে পারেনি পাকিস্তান প্রশাসন।

আইএস/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়