শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩১ দুপুর
আপডেট : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০১:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে বহুতল ভবনে আগুন, ৩ শিশুসহ নিহত ১৪

ভারতের আশীর্বাদ টাওয়ারে আগুন

মাজহারুল ইসলাম: ভারতের পূর্বাঞ্চল ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি থেকে প্রায় ১৬০ কিলোমিটার দূরে ধানবাদের জরাফাতাক এলাকায় ‘আশীর্বাদ টাওয়ার’ নামের ১৩ তলা ভবনে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় আগুন লেগে ১০ নারী ও তিন শিশুসহ ১৪ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। ওই আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনীর প্রায় ৪০টি ইউনিট। এখনও ওই ভবনে অনেক মানুষ আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। এনডিটিভি, পিটিআিই

আগুনে ঘটনায় শোক প্রকাশ করে এক টুইটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আগুনে প্রাণহানির ঘটনায় (আমি) গভীরভাবে শোকাহত। স্বজন হারানো লোকজনের প্রতি আমার সমবেদনা। অসুস্থরা দ্রুত আরোগ্য লাভ করুক।

রাজ্যের মুখ্যসচিব সুখদেব সিং জানিয়েছেন, তবে আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। এ ঘটনায় মৃতের সংখ্যা এ মুহূর্তে ১৪ এবং ১৫ জন চিকিৎসাধীন। 

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন জানান, জেলা প্রশাসন তাৎক্ষণিক কাজ শুরু করেছে। আহতদের নিকটবর্তী নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। 

ধানবাদের জেলা প্রশাসক সন্দীপ কুমার জানান, ভবন থেকে আট থেকে ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের শরীর মারাত্মক দগ্ধ হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়