শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৬:২১ বিকাল
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৫:০৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে একদিনে ৩ যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিহত

তিনটি যুদ্ধবিমান বিধ্বস্ত

মিহিমা আফরোজ: কয়েক মিনিটের ব্যবধানে ভারতের দুই রাজ্যে বিধ্বস্ত হয়েছে ৩টি বিমান। শনিবার সকালে মধ্যপ্রদেশে এবং রাজস্থানে এই তিনটি বিমান বিধ্বস্ত হয়েছে। মধ্যপ্রদেশে যে দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে তার একটি রাশিয়ার তৈরি ‘সুখোই-৩০’ এবং অন্যটি ফ্রান্সের তৈরি ‘মিরাজ-২০০০’। প্রশিক্ষণ চলাকালে এই যুদ্ধবিমান দুটি বিধ্বস্ত হয়েছে। এই ঘটনায় একজন পাইলট নিহত হয়েছেন। এএনআই

মধ্যপ্রদেশে বিগত দুই দিন ধরে আকাশপথে বিমানবাহিনীর মহড়া চলছিল। শনিবার সকালে গোয়ালিয়র এয়ারবেস থেকে সুখোই-৩০ ও মিরাজ-২০০০ এই দুটি যুদ্ধবিমান দুটির মহড়া শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শৈত্যপ্রবাহের কারণে দেরিতে মহড়া শুরু হয়। সুখোই বিমানটি সকালে সাড়ে ৯টা নাগাদ প্রথমবার মহড়া দেয়। এরপরে বিমানটি অবতরণও করে। পরে ১১টা ১৫ মিনিট নাগাদ ফের উড়ান শুরু করে বিমান, এরপরই বিমানটি ভেঙে পড়ে।

 আকাশে ওড়ার কিছুক্ষণ পরই মোরেনার কাছে দুটি বিমান ভেঙে পড়ে। সুখোই বিমানটিতে দুজন পাইলট আর মিরাজ বিমানে একজন পাইলট ছিলেন। সুখোইয়ের দুই পাইলট সংঘর্ষের পর বিমান থেকে বের হয়ে আসেন। তাঁদের হেলিকপ্টারে করে হাসপাতালে নেওয়া হয়েছে। কিন্তু মিরাজ-২০০০ যুদ্ধবিমানের পাইলটের কোন খোঁজ এখনও পাওয়া যায়নি। 

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান এক টুইটার পোস্টে বলেন, মোরেনায় বিমানবাহিনীর সুখোই-৩০ যুদ্ধবিমান ও মিরাজ-২০০০ যুদ্ধবিমানের মধ্যে সংঘর্ষ হওয়ার খবরটি অত্যন্ত দুঃখজনক। দ্রুত উদ্ধার অভিযান ও ত্রাণ তৎপরতা চালাতে বিমানবাহিনীকে সহযোগিতার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি। দুই যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার খবর ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে অবহিত করা হয়েছে। বিমান দুটি সংঘর্ষের কারণে বিধ্বস্ত হয়েছে তা নিয়ে তদন্ত চলছে।

এমএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়