শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৫:১১ বিকাল
আপডেট : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৫:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েল ও ফিলিস্তিন সফর করছেন সিআইএ প্রধান উইলিয়াম বার্নস

রাশিদুল ইসলাম: ইসরায়েল ও ফিলিস্তিনের বিভিন্ন অঞ্চল সফর করছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ প্রধান উইলিয়াম বার্নস। ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষাপটেই উইলিয়াম এ সফরে ব্যস্ত রয়েছেন। আনাদোলু 

শুক্রবার ইসরায়েলি ব্রডকাস্টিং কর্পোরেশন জানিয়েছে যে বার্নস বৃহস্পতিবার তেল আবিব পৌঁছেন এবং মোসাদের প্রধান ডেভিড বার্নিয়া সহ ঊর্ধ্বতন ইসরায়েলি কর্মকর্তাদের সাথে দেখা করেন।
এটি ইঙ্গিত দেয় যে বার্নস তার তেলআবিব সফরের বিস্তারিত প্রকাশ না করে ফিলিস্তিনি অঞ্চলগুলিও পরিদর্শন করছেন।

বার্নসের সফর মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, জেক সুলিভানের সফরের পরে এবং ওয়াশিংটনের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের ফিলিস্তিনি অঞ্চল এবং ইসরায়েল সফরের আগে হচ্ছে। বৃহস্পতিবার ইসরায়েলে হামলায় নয়জন ফিলিস্তিনি নিহত এবং ২০ জন আহত হওয়ার পর তেলআবিবের সঙ্গে ফিলিস্তিন  নিরাপত্তা সমন্বয় বন্ধ করার ঘোষণা দিয়েছে। এদিকে মার্কিন প্রশাসন ফিলিস্তিনি ও ইসরায়েলি পক্ষকে উত্তেজনা কমানোর আহ্বান জানিয়েছে।

বৃহস্পতিবার, মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী নিয়ার ইস্টার্ন অ্যাফেয়ার্স বারবারা লিফ ইসরায়েলের সাথে নিরাপত্তা সমন্বয় বন্ধ করার ফিলিস্তিনি কর্তৃপক্ষের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়