শিরোনাম
◈ ইরানের ইস্পাহানে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত ◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ১২:৫০ রাত
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ১১:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের উত্তরপ্রদেশে ভূমিকম্প: ভবন ধসে নিহত ৩

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হওয়ার পর একটি চারতলা ভবন ধসে পড়েছে। ধ্বংসস্তূপের নিচে বেশ কয়েকজন চাপা পড়েছেন। এখন পর্যন্ত তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দেশটির উত্তরপ্রদেশের রাজধানী লখনৌতে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, লখনৌর হজরতগঞ্জে ধসেপড়া ভবনে অন্তত চারটি পরিবার আটকে রয়েছে। এরই মধ্যে তিনজনকে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ভবনটি অনেক পুরোনো ছিল। ভূমিকম্পের পর ভবনটি ধসে পড়ে। ঘটনাস্থলে উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী ব্রিজেশ পাঠক উপস্থিত রয়েছেন। তিনি উদ্ধার কাজ তদারকি করছেন।

ভারতে ভূমিকম্প অনুভূত হলেও মূলত এর কেন্দ্রস্থল ছিল নেপাল এবং চিন অধিকৃত তিব্বতের সীমান্তে। ফলে উত্তরাখণ্ডের বিস্তীর্ণ এলাকায় ভূমিকম্পের প্রভাব অনুভূত হয়। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল প্রায় ৫ দশমিক ৮ এবং এর স্থায়িত্ব ছিল প্রায় ২৫ সেকেন্ড।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়