শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০৭ ডিসেম্বর, ২০২২, ০৫:২৯ বিকাল
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২২, ০৫:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্পেনে দুই ট্রেনের সংঘর্ষে আহত ১৫৫

দুই ট্রেনের সংঘর্ষ

ইমরুল শাহেদ: জরুরি বিভাগের কর্মকর্তারা বলেছেন, বার্সেলোনার বাইরে শহরতলীর একটি স্টেশনে দুটি ট্রেনের সংঘর্ষে অন্তত ১৫৫ জন আহত হয়েছেন। বুধবার (৭ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ৭টা ৫০ মিনিটের দিকে এই দুর্ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি। বিবিসি

স্থানীয় গণমাধ্যম বলেছে, ট্রেন দুটি একই দিকে যাচ্ছিল এবং একটি ট্রেন কাতালোনিয়ার স্টেশনে পার্ক করার সময় সংঘর্ষ হয়। স্টেশনে একটি ট্রেন থামলে এই দুর্ঘটনা ঘটে। কিভাবে এই দুর্ঘটনা ঘটলো তা নিয়ে কাতালোনিয়ার পুলিশ তদন্ত শুরু করেছে। 

জরুরি বিভাগের কর্মকর্তারা টুইটারে বলেছেন, শহরের কেন্দ্র থেকে প্রায় ১২ কিলোমিটার (৭ মাইল) দূরে মন্তাকাডা আই রেইক্সাক - মানরেসা স্টেশনে দুর্ঘটনাটি ঘটেছে।

দেশটির জরুরি বিভাগ বলেছে, দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনায় ১৫০ জন যাত্রী সামান্য আহত হয়েছেন। এছাড়া অন্য পাঁচজন কিছুটা গুরুতর আহত হয়েছেন। তবে আহতদের মধ্যে অন্তত তিনজনকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

কাতালোনিয়ায় এই দুর্ঘটনার কারণে কয়েকটি লাইনে ট্রেন চলাচল সাময়িকভাবে ব্যাহত হয়েছে বলে স্পেনের জাতীয় রেল সার্ভিস রেনফে জানিয়েছে।

স্থানীয় রেডিও স্টেশন র‌্যাক১’কে একজন যাত্রী বলেছেন, তিনি যে ট্রেনে ছিলেন, সেটি যাত্রীতে পরিপূর্ণ ছিল। ট্রেনের একেবারে পেছনের অর্থাৎ শেষ কামড়ার যাত্রী হওয়ায় তিনি অক্ষত আছেন বলে জানিয়েছেন।

আইএস/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়