শিরোনাম
◈ প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ পাগলা মসজিদের দানবাক্সে এবার ২৭ বস্তা টাকা, গণনা চলছে ◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২২, ০১:২১ দুপুর
আপডেট : ০৪ ডিসেম্বর, ২০২২, ০৫:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পশ্চিমবঙ্গে বোমা বিস্ফোরণ: তৃণমূল নেতাসহ নিহত ৩

পশ্চিমবঙ্গে বোমা বিস্ফোরণ

মাজহারুল ইসলাম: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পূর্ব মেদিনীপুর জেলায় এক তৃণমূল কংগ্রেস (টিএমসি) নেতার বাড়িতে বোমা বিস্ফোরণে ওই নেতাসহ অন্তত তিনজন নিহত এবং আরো দুজন গুরুতর আহত হয়েছেন। নিহত তৃণমূল নেতার নাম রাজকুমার মান্না। তিনি এলাকার তৃণমূলের বুথ সভাপতি হিসেবে পরিচিত ছিলেন। নিহত অপর দুজন হলেন- দেবকুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন। তারা সম্পর্কে দুই ভাই। আহতদের উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এনডিটিভি, আনন্দবাজার

শুক্রবার দিবাগত রাতে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রচণ্ড বিস্ফোরণে ওই এলাকার কয়েকটি মাটির ঘর উড়ে যায়। বিস্ফোরণের কারণ জানতে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ। 

পশ্চিমবঙ্গের বিরোধী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অভিযোগ, রাজকুমার নিজের বাড়িতে বোমা তৈরির কাজ করছিলেন। তখনই অসাবধানতাবশত বোমা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের মাত্রা এতটাই বেশি ছিল যে, বাড়ি পর্যন্ত উড়ে যায়। নিহত ও আহতরা তৃণমূল আশ্রিত দুষ্কৃতকারী বলেও স্থানীয় বিজেপি নেতারা দাবি করেন।

তবে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ বলেন, কোনো প্রমাণ ছাড়াই পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দলের ওপর দায় চাপানো বিরোধী দলগুলোর জন্য একটি সহজ কাজ হয়ে দাঁড়িয়েছে।

জানা যায়, আগামী বছরের প্রথমদিকে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা। এর আগে পুলিশ রাজ্যজুড়ে চিরুনি অভিযান চালাচ্ছে। এই অভিযানে বহু ঘরে তৈরি বোমা ও অস্ত্র উদ্ধার হচ্ছে।

এমআই/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়