শিরোনাম

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২২, ০৮:০১ সকাল
আপডেট : ০৪ ডিসেম্বর, ২০২২, ০৮:০১ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারত তার যোগ্য পুত্রকে সন্মান দিতে জানে, পদ্ম-পুরস্কারে সম্মানিত সুন্দর পিচাই! 

রাশিদুল ইসলাম: ‘ভারত আমার জীবনেরই একটি অংশ’। শুক্রবার পদ্মভূষণ পুরস্কারে সম্মানিত হয়ে শুরুতে এই কথাই বললেন ‘গুগল’ এবং ‘অ্যালফাবেট’-এর সিইও সুন্দর পিচাই। আমেরিকার সান ফ্রান্সিসকোতে পদ্মভূষণ তুলে দিয়েছেন আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধু। ভারতের তৃতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান পেয়ে স্বভাবতই আপ্লুত সুন্দর। ভারত সর্বদা তার অন্তরে রয়েছে বলে জানান খড়গপুর আইআইটি’র এই প্রাক্তনী। দি ওয়াল

এদিকে সুন্দরের হাতে পদ্মভূষণ পুরস্কার তুলে দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তরণজিৎ সিং সান্ধুও। এদিন টুইটারে তিনি লিখেছেন, “সান ফ্রান্সিসকোতে গুগল ও অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাইয়ের হাতে পদ্মভূষণ পুরস্কার তুলে দিতে পেরে আমি ভীষণই আনন্দিত। মাদুরাই থেকে মাউন্টেন ভিউ অবধি তার যাত্রা বহু মানুষকে অনুপ্রাণিত করে। তিনি ভারত-আমেরিকার অর্থনৈতিক ও প্রযুক্তিগত সম্পর্ককে মজবুত করতে সাহায্য করেছেন।”

পুরস্কার হাতে নিজে সুন্দর পিচাই জানান, “ভারত আমার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। আমি যেখানেই যাই না কেন, সবসময় একে সঙ্গে নিয়েই যাই। আমি ভাগ্যবান যে এমন একটি পরিবারে জন্মেছি, যেখানে শিক্ষা ও জ্ঞানকে এভাবেই লালন করা হয়েছিল। আমার বাবা-মা’র কাছেও আমি কৃতজ্ঞ যে তাঁরা স্বপ্নকে সত্যি করতে বহু ত্যাগ স্বীকার করেছেন।” 

এরপর পিচাই আরও যোগ করে বলেন, “আমাকে এই বিশাল সম্মান প্রদানের জন্য ভারত সরকার ও ভারতের সমস্ত জনগণের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ। ভারতই আমাকে তৈরি করেছে, এই উচ্চতায় পৌঁছে দিয়েছে। এখন সেই দেশ থেকেই যখন এভাবে সম্মান জানানো হচ্ছে, তাতে সত্যিই আমি আপ্লুত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়