শিরোনাম

প্রকাশিত : ০৩ ডিসেম্বর, ২০২২, ১২:৪৯ দুপুর
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২২, ১১:২১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচন নিয়ে ইমরান খানের সঙ্গে আলোচনায় নারাজ শেহবাজের জোট সরকার

ইমরান খান

ইমরুল শাহেদ: পাকিস্তান মুসলিম লীগ- নওয়াজের (পিএমএল-এন) সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনার প্রস্তাব দিয়েছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান। জোট সরকারের প্রধান দল পিএমএল-এন তা প্রত্যাখান করে বলেছেন, নির্বাচন যথাসময়েই হবে। অর্থাৎ ২০২৩ সালের অক্টোবর মাসেই নির্বাচন অনুষ্ঠিত হবে। ডন

ক্ষমতাসীন দলের একটি সূত্র ডন গণমাধ্যমকে জানিয়েছে, ইমরান খানের প্রস্তাব পাওয়ার পর পিএমএল-এন দলের সঙ্গে আলোচনায় বসেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। আলোচনায় সিদ্ধান্ত হয়, পাঞ্জাব ও খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক সরকারের বিরুদ্ধে যে অনাস্থা ভোট আনার কথা ছিল তা করা হবে না। এই মুহূর্তে সেটা করা বিচক্ষণতার পরিচয় দেওয়া হবে না বলে পিএমএল-এন দলের নেতারা মনে করেন। কারণ শেহবাজ সরকার ‘অপেক্ষা ও দেখা’ নীতি গ্রহণ করেছে। 

সূত্রটি জানিয়েছে, নেতারা বলেছেন, তারা পিটিআইয়ের সঙ্গে কোনো সমঝোতায় যাবেন না। জাতীয় নির্বাচন যথাসময়েই অনুষ্ঠিত হবে।  

ইমরান খানের প্রস্তাবের পর খুব দ্রুতই তথ্য ও সম্প্রচার মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব দুই শব্দের এক টুইটে বলেছেন ‘নির্বাচন ২০২৩’।

অর্থমন্ত্রী ইসহাক ধর একটি প্রাইভেট টিভি চ্যানেলকে বলেছেন, সরকার তার অবস্থানে থাকবে। নির্বাচন ২০২৩ সালের অক্টোবর মাসেই হবে। তিনি বলেন, ‘আমরা ইমরান খানের সঙ্গে উপনির্বাচন নিয়ে কথা বলতে পারি। অন্য কোনো ইস্যু নিয়ে নয়। তিনি আরো বলেন, জোট সরকার ক্ষমতায় এসেছে সাংবিধানিক প্রক্রিয়ায়। মেয়াদ উত্তীর্ণ করার অধিকার তাদের আছে। 

আইএস/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়