শিরোনাম
◈ সন্ত্রাসী অপরাধে গ্রেপ্তারদেরও নিজেদের কর্মী দাবী করছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী ◈ গাজীপুরে হিটস্ট্রোকে একজনের মৃত্যু  ◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২, ০২:৩০ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২, ০২:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের কোয়েটায় পুলিশ যানে আত্মঘাতী হামলায় নিহত ৩, আহত ২৭

দূর্ঘটনার শিকার বাহন

ইমরুল শাহেদ : জিওটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আহত ২৭ জনের মধ্যে ২৩ জন রয়েছেন পুলিশ সদস্য। বিস্ফোরণে আহত হয়েছেন একজন নারী। পুলিশ ঘটনার সর্বশেষ জানাতে গিয়ে বলেছে, আহত নারী চিকিৎসারত অবস্থায় মারা গেছেন। হাসপাতাল সূত্র জানিয়েছে, আহতদের বেশির ভাগই শঙ্কা মুক্ত। 

পুলিশ জানিয়েছে, পুলিশ যানটিকেই টার্গেট করেছিল আত্মঘাতী হামলাকারী। আহত পুলিশ সদস্য ও বেসামরিকদের দ্রুতই কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনা জানার সঙ্গে সঙ্গেই পুলিশ ও উদ্ধারকর্মীরা অকুস্থলে ছুটে গেছেন। বম্ব ডিসপোজাল টিমও সেখানে উপস্থিত হয়েছে। 

কোয়েটার ডেপুটি ইনস্পেক্টর জেনারেল গুলাম আজফার মাহেসর গণমাধ্যমকে বলেছেন, বিস্ফোরণটি আত্মঘাতী হামলার কারণে ঘটেছে। অকুস্থলে তার নজির পাওয়া গেছে। 

তিনি বলেন, বিস্ফোরণে বিধ্বস্ত হয়ে পুলিশ যানটি খাদে পড়ে যায়।  হতাহতের বর্ণনা এবং বেসরকারি গাড়ির ক্ষতির হিসাব দিয়ে ডিআইজ মহেসর বলেন, পুলিশ সদস্যরা নিহত হয়েছে যানটি বিধ্বস্ত হয়ে খাদে পড়ায়। 

তিনি বলেন, প্রায় ২০ জন পুলিশ সদস্য এবং চারজন বেসামরিক লোক আহত হয়েছেন। দুইজন পুলিশের অবস্থা আশঙ্কাজনক। তিনি উল্লেখ করেন পুলিশ যানটিসহ তিনটি গাড়ি এবং কাছাকাছি থাকা দুইট কার পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। 

তিনি বলেন, পলিও কর্মীদের কার্যক্রমে নিরাপত্তার কাজে নিয়োজিত ছিল পুলিশ যানের সদস্যরা। হামলায় প্রায় ২০ থেকে ২৫ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহৃত হয়েছে। 

বেলুচিস্তানের আইজিপি আবদুল খালিক শেখ বলেছেন, সন্ত্রাসীরা কাপুরুষোচিতভাবে পুলিশের গাড়িতে হামলা চালিয়েছে। এসব হামলা পুলিশকে নীতি-নৈতিকতা থেকে বিচ্যুত করতে পারবে না। 

তিনি বলেন, ‘জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া আমাদের কাজ। আমাদের নৈতিকতা উচ্চ মার্গের এবং মানসিকতাও প্রবল।’ 

প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও প্রেসিডেন্ট আরিফ আলভি পৃথক বিবৃতিতে এই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ঘটনার দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন। আহতদের সুচিকিৎসরাও নির্দেশ দিয়েছেন তিনি।    

এএঈচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়