শিরোনাম
◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা ◈ নেতানিয়াহু ও সিনওয়ারার বিরুদ্ধে আইসিসি’র গ্রেপ্তারি আবেদনে ফ্রান্সের সমর্থন  ◈ বাংলাদেশি পণ্যের জন্য ডিউটি ফ্রি, কোটা ফ্রি সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া  ◈ বিএনপিসহ টিআইবির অপপ্রচারে ভোটার উপস্থিতি কমেছে: ওবায়দুল কাদের 

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২২, ০৯:৪৯ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২২, ০৯:৪৯ রাত

প্রতিবেদক : মনজুর এ আজিজ

বৈরী আবহাওয়ায় যুক্তরাষ্ট্রে ফ্লাইট বাতিলের হিড়িক

বিমান

মনজুর এ আজিজ: যুক্তরাষ্ট্রে গত কয়েক দিন ধরে বৈরী আবহাওয়া বিরাজ করছে। দেশটির প্রধান শহরগুলো বৃষ্টি, ঝড়ো বাতাস ও তুষারপাতে নাকাল হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে রোববার যুক্তরাষ্ট্রে ২ হাজার ৫০০ ফ্লাইট বিলম্বিত হয়েছে। বড়দিনের আয়োজনকে সামনে রেখে মানুষের ভ্রমণ যখন বেড়েছে তখন ফ্লাইট বিপর্যয়ের এমন খবর সামনে এলো। খবর এনবিসি নিউজের।

মার্কিন বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি সপ্তাহের থ্যাঙ্কসগিভিংয়ের ছুটিতে প্রায় পাঁচ কোটি ৫০ লাখ মানুষ ভ্রমণ করবে, যা ২০২১ সালের তুলনায় এক দশমিক পাঁচ শতাংশ ও মহামারির আগের তুলনায় ৯৮ শতাংশ বেশি।

ফ্লাইট অ্যায়র ডটকম জানিয়েছে, এদিন দুই হাজার ৬৪৭ ফ্লাইট বিলম্বের পাশাপাশি ৬৩টি বাতিল করা হয়। ওহিও ভ্যালি ও দক্ষিণপূর্বাঞ্চলের মেমফিস ও ন্যাশভিল, টেনেসিসহ লুইসভিল, কেনটাকি, আশেভিল, উত্তর ক্যারোলিনার ১ কোটি চল্লিশ লাখ মানুষের জন্য রোববার ঝড়ো হাওয়ার সতর্কতা জারি করা হয়।

রোববার সকালের দিকে দক্ষিণ-পূর্ব, মধ্য-আটলান্টিক ও গ্রেট লেক অঞ্চলে বৃষ্টিপাত হয়। এতে শিকাগো, সেন্ট লুই, ডেট্রয়েট, ইন্ডিয়ানাপোলিস, ক্লিভল্যান্ড, আটলান্টা, ওয়াশিংটন, ডিসি, ন্যাশভিল, টেনেসি, শার্লট, উত্তর ক্যারোরিনার মতো শহর থেকে ভ্রমণ হুমকির মুখে পড়ে।

দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, আসন্ন আরও একটি ঝড়ের ফলে প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিমে তুষার ছাড়াও ভারি বৃষ্টি অব্যাহত থাকবে। ওয়াশিংটন থেকে কলোরাডো পর্যন্ত শীতকালীন আবহাওয়া ও ঝড়ের সতর্কতা রয়েছে।

এমএএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়