শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২২, ১০:০৬ দুপুর
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ১০:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানের সাম্প্রতিক নৈরাজ্যে উস্কানিদাতা দুই ফরাসি নাগরিক আটক

রাশিদুল ইসলাম: ইরানের সাম্প্রতিক নৈরাজ্য ও গোলযোগে উস্কানিদাতা দুই ফরাসি নাগরিককে আটক করা হয়েছে। আটক ব্যক্তিরা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পার্সটুডে

ইরানে মহিলা পুলিশের হেফাজতে কুর্দি নারী মাহসা আমিনি অসুস্থ হয়ে মারা যাওয়ার পর থেকে গত কিছু দিন ধরে সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চালাচ্ছে একটি স্বার্থান্বেষী মহল। এতে উসকানি দিচ্ছে বিদেশি অর্থায়নে পরিচালিত কয়েকটি গণমাধ্যম।

এক নারীসহ আটক দুই ফরাসি নাগরিক সম্প্রতি ট্যুরিস্ট ভিসায় পর্যটকের ছদ্মাবরণে ইরানের প্রবেশ করেন। এরপর তারা ইরানের শান্তিপূর্ণ বিক্ষোভকে নৈরাজ্য সৃষ্টিকারী দাঙ্গায় রূপ দিতে আপ্রাণ চেষ্টা চালান। পুলিশের হাতে আটক ব্যক্তিরা টেলিভিশন ক্যামেরার সামনে স্বীকারোক্তি দিয়েছেন।

ফ্রান্সের বৈদেশিকি নিরাপত্তা সার্ভিসের এই দুই কর্মী তাদের স্বীকারোক্তিতে বলেন, তারা ইরানের ইসলামি শাসনব্যবস্থাকে আঘাত করার জন্য এদেশে নিরাপত্তাহীন পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিলেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়