শিরোনাম
◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ নির্বাচনের মাঝেই ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ মুজিবনগর সরকারের ৪০০ টাকা মাসিক বেতনের কর্মচারি ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২২, ০৬:৩৪ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২২, ০৭:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অসুস্থ শরীরে হাঁটলেন ১ কিমি পথ! ‘ভারত জোড় যাত্রা’য় সামিল সোনিয়াও

রাশিদুল ইসলাম: কংগ্রেসের ‘ভারত জোড় যাত্রা’-এর ২৯তম দিনে বৃহস্পতিবার রাহুল গান্ধীর সঙ্গে পায়ে পা মিলিয়েছেন সোনিয়া গান্ধী। কর্ণাটকের মান্ডা জেলার পাণ্ডবপুরা এলাকায় শুরু হওয়া এই যাত্রায় যোগ দিয়েছেন সেনিয়া গান্ধীও। তথ্য অনুযায়ী, শারীরিক সমস্যার কারণে তিনি মাত্র এক কিলোমিটার যাত্রায় অংশ নেন। ইন্ডিয়ান এক্সপ্রেস

সোনিয়া গান্ধী এই যাত্রায় যোগ দেওয়ায় কর্মী-নেতাদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গিয়েছে।  বিপুল সংখ্যক নারীও এই পদযাত্রায় যোগ দিচ্ছেন। কর্ণাটকের সঙ্গে সোনিয়া গান্ধীর গভীর সম্পর্ক রয়েছে। গান্ধী পরিবারে যখনই রাজনৈতিক সংকট মোকাবিলায় বারবারেই উঠে এসেছে কর্ণাটকের নাম।

সংগঠনের সাধারণ সম্পাদক কে সি ভেনুগোপাল বলেন, ‘প্রতিদিনই এই যাত্রা জোরদার হচ্ছে এবং দূর-দূরান্ত থেকে মানুষ এই যাত্রায় যোগ দিচ্ছেন। সোনিয়া গান্ধী এই যাত্রায় যোগ দেওয়ায় কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গিয়েছে। 

কংগ্রেসের সিনিয়র নেতা ডি কে শিবকুমার সোনিয়া গান্ধীর অংশগ্রহণ সম্পর্কে বলেছেন যে, ‘এটি দেশের জন্য গর্বের বিষয়।’ রাহুল গান্ধী যখন কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ভারত জোড়া যাত্রা শুরু করেছিলেন তখন সেনিয়া দেশে ছিলেন না। ভারত জোড়ো যাত্রার শুরুতেই মেডিক্যাল চেকআপের জন্য বিদেশে গিয়েছিলেন তিনি’।

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় ইতিমধ্যেই পাড়ি দেওয়া হয়েছে ৬০০ কিলোমিটার পথ। কর্ণাটক, তামিলনাড়ু এবং কেরালায় ইতিমধ্যেই এই যাত্রা পৌঁছেছে। এই যাত্রাটি আগামী ২৪ শে অক্টোবর তেলেঙ্গানায় প্রবেশ করবে এবং রাজ্যে ৩৬০ কিলোমিটার পথ অতিক্রম করবে এই যাত্রা।
রাহুল গান্ধী সহ দলের অন্যান্য নেতারা ভারত জোড়ো যাত্রায় মোট ৩৫৭০ কিলোমিটার দূর পথ পদযাত্রা করবেন। যাত্রাটি ৭ই সেপ্টেম্বর শুরু হয়েছিল এবং আগামী বছরের শুরুতে কাশ্মীরে শেষ হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়