শিরোনাম
◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ ভেটোর তীব্র নিন্দা,মার্কিন নীতি আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন : ফিলিস্তিন ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ১২:২৬ দুপুর
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ১২:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জম্মু-কাশ্মীরের কারা বিভাগের মহাপরিচালকের মরদেহ উদ্ধার, গৃহকর্মী পলাতক

রাশিদুল ইসলাম: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর কারা বিভাগের পুলিশের মহাপরিচালক (ডিজি) হেমন্ত কুমার লোহিয়ার মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার দিবাগত গভীর রাতে তার বাসভবনে তাকে গলা কেটে হত্যা করা হয়। তাকে জম্মু শহরের উপকণ্ঠে একটি বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। ওই ঘটনার পর হেমন্ত লোহিয়ার গৃহকর্মী ইয়াসীর আহমদ পলাতক রয়েছে।

পুলিশের অতিরিক্ত মহাপরিচালক (জম্মু অঞ্চল) মুকেশ সিং বলেছেন, ঘটনার পর থেকে গৃহকর্মী পলাতক রয়েছে। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

ওই হত্যার ঘটনা এমন সময়ে ঘটেছে যখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জম্মু-কাশ্মীর সফরে রয়েছেন। হেমন্ত লোহিয়া হত্যার ঘটনায় পুলিশের ডিজিপির কাছ থেকে সম্পূর্ণ রিপোর্ট নেন তিনি। এর পাশাপাশি অপরাধীদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছেন।  

‘আইপিএস’ কর্মকর্তা হেমন্ত কুমার লোহিয়া চলতি বছরের আগস্টে জম্মু-কাশ্মীরের ডিজি কারাগার পদে দায়িত্বভার গ্রহণ করেছিলেন। তিনি আগে জম্মু-কাশ্মীর ক্যাডারের কর্মকর্তা ছিলেন। 
মঙ্গলবার পুলিশের অতিরিক্ত মহাপরিচালক (জম্মু অঞ্চল) বলেছেন, ১৯৯২ ব্যাচের আইপিএস অফিসার হেমন্ত লোহিয়াকে শহরের উপকণ্ঠে তার উদাইওয়ালার বাসভবনে মৃত অবস্থায় পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে দেখা যায় তার গলা কাটা ছিল। ঘটনাস্থল দেখে প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি একটি সন্দেহজনক হত্যাকাণ্ড। বর্তমানে লোহিয়ার গৃহকর্মী পলাতক রয়েছে। তার খোঁজে একাধিক টিম গঠন করা হয়েছে। একইসঙ্গে ফরেনসিক ও অপরাধ তদন্ত দল লোহিয়ার বাড়িও পরিদর্শন করেছে। জম্মু-কাশ্মীর পুলিশ বলছে, তার ঘর থেকে একটি ভাঙা বোতল পাওয়া গেছে। 

এদিকে, হেমন্ত লোহিয়া হত্যার খবর পাওয়া মাত্রই সতর্ক অবস্থায় রয়েছে জম্মু-কাশ্মীর। একইসঙ্গে দিল্লি পর্যন্ত এর প্রভাব পড়ায় গোয়েন্দা সংস্থাগুলো সতর্ক রয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার থেকে তিন দিনের জন্য জম্মু-কাশ্মীর সফর শুরু করেছেন। এমতাবস্থায় তিনি সেখানে থাকার পরও এত বড় ঘটনায় কোথাও না কোথাও নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়