শিরোনাম
◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৪ দুপুর
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা হিতে বিপরীত হয়েছে: হাঙ্গেরির প্রধানমন্ত্রী

রাশিদুল ইসলাম: হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান বলেছেন, রাশিয়ার উপর ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো যে নিষেধাজ্ঞা দিয়েছে তা হিতে বিপরীত হয়েছে। তিনি সুস্পষ্ট করে বলেন, ইউরোপের বাজারে জ্বালানির যে আকাশচুম্বির দাম বেড়েছে তা এই নিষেধাজ্ঞার ফল।

গত সোমবার জাতীয় সংসদে বক্তব্য রাখার সময় ভিক্টর অরবান আরো বলেন, দেশের জনগণের উচিত ইউক্রেনে যুদ্ধের জন্য দীর্ঘমেয়াদী প্রস্তুতি নেয়া। হাঙ্গেরির নেতা আরো বলেন, ইউক্রেনে রাশিয়ার যুদ্ধকে কেন্দ্র করে ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে যে জবাব দেয়া হয়েছে তার কারণে এখন ইউরোপের বিভিন্ন দেশে সরকারের পতন হচ্ছে। এ সময় তিনি ইতালিতে সরকার পরিবর্তনের কথা তুলে ধরেন। ইতালিতে উগ্র ডানপন্থী প্রার্থী জর্জিয়া মেলোনি জয় লাভ করেছেন এবং তার নেতৃত্বে দেশে একটি জোট সরকার গঠিত হতে যাচ্ছে।

ভিক্টর অরবান আরো বলেন, আমরা সহজেই বলতে পারি যে নিষেধাজ্ঞের কারণে ইউরোপীয় ইউনিয়নের জনগণ দরিদ্র হয়েছে কিন্তু রাশিয়াকে এই নিষেধাজ্ঞা নতজানু করতে পারেনি। এতে দেশের ভোক্তাদের আস্থা নষ্ট হয়েছে এবং সম্ভাব্য মন্দা অবস্থার সৃষ্টি হয়েছে। নিষেধাজ্ঞার কারণে হিতে বিপরীত হয়েছে এবং এই নিষেধাজ্ঞা থেকে দিয়ে ইউরোপ নিজের পায়ে দাঁড়িয়ে থাকতে পারে নি।

হাঙ্গেরির প্রধানমন্ত্রী বলেন, আমরা অপেক্ষা করছি, এমনকি পুরো ইউরোপ অপেক্ষা করছে -আমাদেরকে কতদিন এভাবে থাকতে হবে তা জোনার জন্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়