শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৬:২৬ বিকাল
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ১১:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রের যৌন কর্মীদের পেশাকে অপরাধের সংজ্ঞামুক্ত করতে তাগিদ কমলা হ্যারিসের

শাহরিয়ার বিপ্লব: [২] যৌন কর্মীদের ভোট নেয়ার জন্য বিশিষ্ঠ ডেমোক্রেট দলীয় এমপিরাও সুর মেলাচ্ছেন। এর আগে ক্ষীণ কন্ঠে কেউ কেউ আওয়াজ করলেও এবার গলা ছেড়ে সমর্থন দিলেন স্বয়ং মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।  যৌন কর্মীদের পেশাকে অপরাধের সংজ্ঞামুক্ত করে এটাকে বৈধ ক্যারিয়ার হিসাবে উন্মুক্ত করে দেবার আহবান জানিয়েছেন তিনি।  

[৩] এতদিন ইস্যুটি অতি বামদের একটা ‘রাজনীতি’ ছিল। কিন্তু এখন মূলধারার ডেমোক্রেট পার্টিতে, ক্যাপিটল হিলে ও  সারা দেশের শহরগুলিতে ক্রমবর্ধমান সমর্থন অর্জন করেছে। এমনকি দীর্ঘদিনের ডেমোক্রেটরা যারা এই দাবির বিপক্ষে ছিলেন যেমন রেপ, জেরি ন্যাডলার. চাক শুমার, নিউ ইয়র্কের গভর্নর ক্যাথি হচুল,  তারাও ২০২৪ সালে এসে এটিকে ডিক্রিমিনালাইজ করার সমর্থনে কথা বলেছেন। 

[৪] গত এপ্রিল মাসে রিপোর্ট করা হয়েছিল অসংখ্য ডেমোক্রেট হাউস পতিতাবৃত্তিকে অপরাধমুক্ত করার সমর্থন করেছে। 

[৫] এর আগে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ২০২০ সালে ডিক্রিনাইলেজশনের সমর্থনে হাউস থেকে বেরিয়ে এসেছিলেন।

[৬] ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি কোনো যৌনকর্মীর বিরুদ্ধে মামলা করবেন না। 

[৭] সম্প্রতি ফক্স নিউজ ডিজিটাল নিউইয়র্ক সিটিতে লিবারেল ডেমোক্রেট ক্লাবের জন্য ডেমোক্রেট প্রার্থীদের পূরণ করা প্রশ্নাবলী পর্যালোচনা করেছে। সেখানে কয়েক ডজন রাজনীতিবিদ যৌন কাজের জন্য তাদের সমর্থনের রূপরেখা দিয়েছেন। 

[৮] এ সময় ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি যৌনকর্মকে অপরাধমূলক কাজ হিসাবে সমর্থন করেন কিনা। তিনি উত্তর দেন, আমাদের সত্যিই বিবেচনা করা উচিত যে আমরা সম্মতিসূলক আচরণকে অপরাধী করতে পারি না। (সুত্র: ফক্স নিউজ ১০-০৭-২০২৪)। সম্পাদনা: এম খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়